রাজনগরের ওসির বিরুদ্ধে জাতীয় পতাকার অবমাননার অভিযোগ

প্রকাশিত: ১০:০২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২২

রাজনগরের ওসির বিরুদ্ধে জাতীয় পতাকার অবমাননার অভিযোগ

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক :: রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলামকে অন্যত্র বদলি করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে লিখিত অভিযোগ করা হয়েছে। রাজনগর উপজেলা চেয়ারম্যান শাহজাহান খাঁন, ভাইস চেয়ারম্যান আলাল মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্রবর্তীসহ উপজেলার আটটি ইউনিয়নের চেয়ারম্যানগন এই অভিযোগ করেছেন।

ওসির বিরুদ্ধে আওয়ামী লীগ বিদ্বেষী ও জাতীয় পতাকার অবমাননার অভিযোগ আনা হয়েছে ওই অভিযোগ পত্রে।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম গত বছরের বিজয় দিবসের অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের সময় ওসি নজরুল ইসলাম ইউনিফর্মধারী হিসেবে স্যালুটরত থাকার বিধান থাকাস্বত্ত্বেও তিনি তা না করে দাঁড়িয়ে থাকেন। যা জাতীয় পতাকা অবমাননা শামিল। উল্লেখিত বিষয়ে ফজলে কবির কর্তৃক অভিযোগের অনুলিপির প্রেক্ষিতে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় আলোচনা হয়। এতে করে ওসি নজরুল ইসলাম আওয়ামী লীগ বিদ্বেষী বলে প্রতীয়মান হয়।

লিখিত অভিযোগে আরও বলা হয়, ওসি নজরুল ইসলাম একজন ঘুষখোর, নীতিবর্জিত, নিজ স্বার্থান্বেষী ও স্বাধীনতা বিরোধী মদদপুষ্ট কর্মকর্তা। তিনি বিভিন্ন মামলা গ্রহণ পরবর্তী বাদী ও বিবাদীর নিকট হতে বিভিন্নভাবে ঘুষ দাবী করে অর্থ আদায় করে থাকেন। এছাড়া গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি নিজস্বার্থে বিভিন্ন অনিয়মের সাথে জড়িত ছিলেন।

এমতাবস্থায় ওসি নজরুল ইসলামের বিরুদ্ধে বিভাগীয় আইনী ব্যবস্থা গ্রহণসহ জরুরীভিত্তিতে অত্র থানা থেকে অন্যত্র বদলীপূর্বক আইনী ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করা হয়।

লিখিত অভিযোগে স্বাক্ষরকারী চেয়ারম্যানরা হলেন, মিলন বখত্, টিপু খাঁন, নকুল কুমার দাশ, রাহেল হোসেন, সিরাজুল ইসলাম ছানা, আতাউর রহমান, জুবায়ের আহমদ চৌধুরী ও দিগেন্দ্র চন্দ্র সরকার।

এ বিষয়ে ওসি নজরুল ইসলামের সরকারি ও ব্যক্তিগত মোবাইল নম্বরে কয়েকবার ফোন করলেও তিনি তা রিসিভ না করায় বক্তব্য নেওয়া যায়নি।

 

 

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ