রাজাকারের তালিকায় বঙ্গবন্ধুর বেয়াইয়ের নাম! ক্ষুব্ধ মুক্তিযোদ্ধারা

প্রকাশিত: ১:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৯

রাজাকারের তালিকায় বঙ্গবন্ধুর বেয়াইয়ের নাম! ক্ষুব্ধ মুক্তিযোদ্ধারা

সিলনিউজ বিডি :: রাজাকারের তালিকা নিয়ে নানা মহলে বইছে সমালোচনার ঝড়। বরিশালে খোদ বঙ্গবন্ধুর বেয়াই আব্দুল হাই সেরনিয়াবাতের নাম আসায় বিস্ময় প্রকাশ করেছেন পরিবারের সদস্যরা। ক্ষুব্ধ স্থানীয় মুক্তিযোদ্ধারাও। বিষয়টি তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি তাদের।

বরিশালে এ পর্যন্ত ৫ জনের নাম পাওয়া গেছে; যারা মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্য। রাজাকারের তালিকায় নাম এসেছে খোদ বঙ্গবন্ধুর ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাতের বড় ভাই আব্দুল হাই সেরনিয়াবাতের। যা দেখে অবাক পরিবারের লোকজন।

আব্দুল হাই সেরনিয়াবাতের ছেলে আমান সেরনিয়াবাত বলেন, ‘আমার পরিবারের সবাই মুক্তিযোদ্ধা। কিভাবে আমার বাবার নাম এই তালিকাভুক্ত হলো, এটা কল্পনাও করতে পারব না।’

এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ করেছেন স্থানীয়রা। পোড়ানো হয় প্রকাশিত রাজাকারের তালিকাও।

বরিশাল মহানগর মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ডার মোকলেছুর রহমান বলেন, ‘যে তালিকা আমরা দিয়েছি, তা প্রকাশিত হয়নি। আমি মনে করি মুক্তযোদ্ধবিষয়ক মন্ত্রনালয়ের এটা ব্যর্থতা।’

বরগুনার পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন মজিবুল হক। তার নামও রাজাকারের তালিকায় দেখে হতাশ পরিবারের লোকজন।

পরিবারের লোকজন বলেন, খুবি খারাপ লাগছে। এর চেয়ে আমাদের মৃত্যু হয়ে যাওয়া ভালো ছিলো।

এ ঘটনায় নিন্দা জানিয়ে পাথরঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন, মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতারা।

মুক্তিযোদ্ধার নাম বাদ দিয়ে, তালিকায় প্রকৃত রাজাকারদের অন্তর্ভুক্তি চান স্থানীয়রা।

 

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ