রাতারাতি ব্রণ দূর করার জাদুকরী কৌশল

প্রকাশিত: ১২:২৭ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২১

রাতারাতি ব্রণ দূর করার জাদুকরী কৌশল

অনলাইন ডেস্ক:: ব্রণ ত্বকের একটি মারাত্মক সমস্যা। একবার ত্বকে ব্রণ হওয়া শুরু করলে তা থেকে পরিত্রান পাওয়া কঠিন হয়ে পড়ে। এটি সৌন্দর্য নষ্ট করার পাশাপাশি আত্মবিশ্বাসও কমিয়ে দেয়। ব্রণ নারী-পুরুষ উভয়েরই হয়ে থাকে। এর থেকে মুক্তি পেতে যদিও অনেকেই বাজার থেকে অনেক দামি প্রসাধনী কিনে ব্যবহার করেন। তবে সেসব প্রসাধনী খুব কমই ভালো ফল দেখায়।

তবে চিন্তার কিছু নেই। চটজলদি ব্রণ কমানোর কিছু কার্যকরী ঘরোয়া টোটকা রয়েছে। যা নির্ভয়ে অনুসরণ করা যায়। কারণ এসব পদ্ধতির কোনো পার্শপ্রতিক্রিয়া নেই। চলুন তবে জেনে নেয়া যাক ব্রণ দূর করার সেই জাদুকরী ঘরোয়া টোটকাগুলো-

>> একটি তুলোর বলে লেবুর রস লাগিয়ে নিন। এবার এটি রাতে ঘুমাতে যাওয়ার আগে ব্রণে লাগান।

>> ঘুমোতে যাওয়ার আগে এক ফোঁটা টি-ট্রি অয়েল ব্রণের ওপর লাগিয়ে নিন। দেখবেন জলদি কমে গিয়েছে।

>> এক টেবিল চামচ লেবুর রস এবং এক চা চামচ দারুচিনি গুঁড়া মিশিয়ে পেস্ট তৈরি করুন। এটি সারারাত ব্রণে লাগিয়ে রাখুন। সকালে উষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলুন।

>> নরম কাপড়ে মুড়ে বরফের টুকরো ব্রণের ওপর আলতো করে চেপে ধরুন। এতে তা ভেতর থেকে শুকিয়ে যাবে। ২০ সেকেন্ডের মতো রাখবেন। এটি দিনে দু’বার করা যায়।

>> ডিমের সাদা অংশে প্রচুর পরিমাণে ভিটামিন এবং অ্যামিউনো অ্যাসিড রয়েছে, যা ব্রণের জীবাণু ধ্বংস করে দেয়। ডিমের সাদা অংশ ভালো করে ফেটিয়ে নিয়ে তা আঙুলের ডগায় করে ব্রণের ওপর লাগান। ৪-৫ মিনিট রেখে ধুয়ে নিন।

>> একইসঙ্গে বেশি তেল-মশলা যুক্ত খাবার এড়িয়ে চলুন। বেশি বেশি করে পানি খান। মেকআপের আগে ও পরে ভালো করে মুখ পরিষ্কার করুন। রাতে যত ক্লান্তই থাকুন না কেন, মেকআপ নিয়ে শুতে যাবেন না। তাহলেও দেখবেন ব্রণের সমস্যা অনেকটাই কম হচ্ছে।
সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ