রাত ১১টা থেকে বিঘ্নিত হবে মোবাইল সেবা

প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২১

রাত ১১টা থেকে বিঘ্নিত হবে মোবাইল সেবা

অনলাইন ডেস্ক

আজ রাত ১১টা থেকে আগামীকাল (২ এপ্রিল) সকাল ৭টা পর্যন্ত দেশের মোবাইল সেবা বিঘ্নিত হবে। এ জন্য দুঃখ প্রকাশ করেছে বিটিআরসি।

বৃহস্পতিবার (১ এপ্রিল) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি) তরঙ্গ বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে।

তরঙ্গ বিভাগের পরিচালক ড. মো. সোহেল রানা জানান, নতুন তরঙ্গ বিন্যাস ও পরিবর্তনের কারণে আজ ও আগামীকাল (দুদিন) মোবাইল নেটওয়ার্ক বিঘ্নিত হবে। পাশাপাশি দ্বিতীয় ধাপে আগামী ৭ ও ৮ এপ্রিল এ সমস্যা দেখা দেবে। মোবাইল ফোনের নেটওয়ার্কের সেবা বিঘ্নিত হওয়ায় গ্রাহকদের কাছে দুঃখ প্রকাশ করেন ড. মো, সোহেল রানা।

বিটিআরসির তরঙ্গ বিভাগ জানায়, দুই ধাপে মোবাইল নেটওয়ার্ক সমস্যা দেখা দিতে পারে। প্রথম ধাপে ১৮০০ মেগাহার্টজের তরঙ্গ বিন্যাসের কারণে ১ এপ্রিল রাত ১১টা থেকে ২ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত ৮ ঘণ্টা এবং দ্বিতীয় ধাপে ২১০০ মেগাহার্টজ তরঙ্গের নতুন বিন্যাসের জন্য ৭ এপ্রিল রাত ১১টা থেকে ৮ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত মোবাইল ফোন সেবায় সমস্যা দেখা দিতে পারে।

বিটিআরসির পক্ষ থেকে বলা হয়, গত ৮ মার্চ নিলামে ১৮০০ মেগাহার্টজ ব্যান্ডে ৭.৪ ও ২১০০ মেগাহার্টজ ব্যান্ডে ২০ মেগাহার্টজ তরঙ্গ যথাক্রমে গ্রামীণফোন, রবি ও বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন্সকে বরাদ্দ দেওয়া হয়। এসব প্রতিষ্ঠানের অনুকূলে আগে বরাদ্দ দেওয়া তরঙ্গের সঙ্গে নিলামে বরাদ্দ দেওয়া নতুন তরঙ্গ এক করতে রি-অ্যারেঞ্জমেন্ট করা হয়েছে। ফলে সব মোবাইল অপারেটরের তরঙ্গ পরিবর্তন হবে। তাই এ সমস্যা দেখা দেবে। তবে আগামী ৯ এপ্রিল থেকে নতুন তরঙ্গে সেবা দেওয়া শুরু হলে আর এ সমস্যা থাকবে না। উল্লেখিত সময়ের পর থেকে গ্রাহকরা উন্নতমানের সেবা পাবেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ