রাষ্ট্রপতির উদ্দেশ্যে বাম জোটের খোলাচিঠি প্রকাশ

প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২২

রাষ্ট্রপতির উদ্দেশ্যে বাম জোটের খোলাচিঠি প্রকাশ

নির্বাচন কমিশন গঠনসহ নির্বাচনকেন্দ্রীক গভীর রাজনৈতিক সংকট উত্তরণে বাম জোট আজ রাষ্ট্রপতির উদ্দেশ্যে খোলাচিঠি প্রকাশ করেছে।

আজ (১৩ জানুয়ারি) বৃহস্পতিবার সকাল ১১টায় পুরানা পল্টন মোড়ে সমাবেশ থেকে জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এই খোলা চিঠি প্রকাশ করেন ও পাঠ করে শোনান।

জোটের পক্ষ থেকে রাষ্ট্রপতির উদ্দেশ্যে খোলাচিঠিতে তিনি বলেন- নির্বাচন কমিশন গঠনসহ নির্বাচনকেন্দ্রীক সংকটটি রাজনৈতিক। গত দুইটি জাতীয় নির্বাচনের মত আগামী জাতীয় সংসদ নির্বাচনও যদি ব্যর্থ হয় তাহলে গোটা দেশ ও দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ আরও বিপর্যস্ত হবে, অনিশ্চিত অন্ধকার নিপতিত হবে। সরকার ও সরকারি দল আপনার উপর ভর দিয়ে বৈতরণী পার হতে চায়। কিন্তু তাতে সংকটের কোন সমাধান হবে না। উল্লেখ্য বিদ্যমান ব্যবস্থায় আপাত:নিরপেক্ষ ব্যক্তিদের নিয়ে নির্বাচন কমিশন গঠিত হলেও নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকারের কোন বিকল্প নেই।

দেশ ও জাতির এই গুরুত্বপূর্ণ ক্রান্তিকালে রাষ্ট্রের প্রধান অভিভাবক হিসাবে আপনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। আপনার সাংবিধানিক সীমাবদ্ধতা থাকলেও আপনি আপনার মর্যাদাপূর্ণ পদের নৈতিক ক্ষমতা ব্যবহার করে সরকারকে নির্বাচনকেন্দ্রীক রাজনৈতিক সংকট উত্তরণে কার্যকরি রাজনৈতিক উদ্যোগ গ্রহণের পরামর্শ দিতে পারেন; যাতে সরকার ক্রিয়াশীল রাজনৈতিক দলসমূহের সাথে মতৈক্যের ভিত্তিতে সাংবিধানিক নির্দেশনা অনুযায়ী আইন প্রণয়ন করে নতুন নির্বাচন কমিশন গঠন, সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকার গঠনে প্রয়োজনীয় সমঝোতায় আসতে পারে। তিনি মাননীয় রাষ্ট্রপতিকে যথাসম্ভব দ্রুততার সাথে এই ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের আহ্বান  জানান।

জোটের সমন্বয়ক সাইফুল হক এর সভাপতিত্বে এই সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ কাফি রতন, বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, গণতান্ত্রিক বিপ্লবী জোটের সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের নজরুল ইসলাম, বাসদ (মার্কসবাদী) নেতা মাসুদ খান, সমাজতান্ত্রিক আন্দোলনের নেতা আবদুল আলী, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) বিধান দাস।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন জোটের কেন্দ্রীয় নেতা বজলুর রশীদ ফিরোজ, বহ্নিশিখা জামালী, ফখরুদ্দীন কবীর আতিক, শহীদুল ইসলাম সবুজ, আকবর খান, জলি তালুকদার প্রমুখ।

সমাবেশের পর বাম জোট নেতা আকবর খান, শহীদুল ইসলাম সবুজ, জুলফিকার আলী ও সাদেকুর রহমান শামীম বঙ্গভবনে রাষ্ট্রপতির কার্যালয়ের কর্মকর্তাদের কাছে রাষ্ট্রপতির উদ্দেশ্যে দেয়া খোলা চিঠির কপি পৌঁছিয়ে দেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ