রেডব্রিজ কাউন্সিল উপ-নির্বাচন: সিলেটের অহিদ ইংল্যান্ডে লিবডেম প্রার্থী মনোনীত

প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২১

রেডব্রিজ কাউন্সিল উপ-নির্বাচন: সিলেটের অহিদ ইংল্যান্ডে লিবডেম প্রার্থী মনোনীত

অনলাইন ডেস্ক :: ইংল্যান্ডের রেডব্রিজ কাউন্সিলের আসন্ন উপ-নির্বাচনে সিলেট বিয়ানীবাজারের মোহাম্মদ অহিদ উদ্দিনকে লক্সফোর্ড ওয়ার্ডে কাউন্সিল প্রার্থী মনোনীত করেছে যুক্তরাজ্যের তৃতীয় বৃহত্তম রাজনৈতিক দল লিবারেল ডেমোক্রেটিক পাটি (লিবডেম)-এর স্থানীয় শাখা।

আগামী ৬ মে রেডব্রিজ কাউন্সিলের লক্সফোর্ড ওয়ার্ড এবং সেভেন কিংস ওয়ার্ডের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

গত ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার লিবডেমের স্থানীয় শাখার সাক্ষাৎকার প্যানেল অহিদ উদ্দিনকে লক্সফোর্ড ওয়ার্ডের প্রার্থী ঘোষণা করা হয় ।

অহিদ উদ্দিন একজন ব্রিটিশ বাংলাদেশী। তাঁর বাড়ি সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার দেউল গ্রামে। তিনি গত ৪৫ বছরেরও বেশি সময় ধরে যুক্তরাজ্যের লন্ডনে বসবাস করছেন। ইতিমধ্যে তিনি একজন কমিউনিটি লিডার এবং সফল সমাজকর্মী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন।

গত পাঁচ বছর ধরে তিনি লিবডেমের হয়ে নিরলসভাবে কাজ করে আসছেন। অহিদ লিবডেম লোকাল পাটির নির্বাহী কমিটির সদস্য। এ ছাড়া তিনি বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা বাংলাদেশ দলের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সহ-সভাপতি এবং যুক্তরাজ্য শাখার প্রতিষ্ঠাতা সভাপতি।

ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরিয়ে আসার বিরুদ্ধে (ব্রেক্সিট) আন্দোলনে তিনি দলের পক্ষ হয়ে কাজ করেছেন। জাতিগত এবং সংখ্যালঘু সম্প্রদায়ের ন্যায়সংগত দাবিদাওয়া আদায়ের আন্দোলনে সবসময় সামনের কাতারে ছিলেন। বিশেষ করে ৭০ দশকের শেষ ভাগে এবং ৮০’র দশকে তীব্র বর্ণবৈষম্যের যুগে তিনি এক কঠিন সময় অতিবাহিত করেন। অহিদ বর্ণবৈষম্যের বিরুদ্ধে বরাবরই সোচ্চার ভূমিকা রেখেছেন। এ ছাড়া্ সংগঠন পরিচালনায় অহিদ উদ্দিনের রয়েছে দীর্ঘ অভিজ্ঞতা। বর্তমানে তিনি রেডব্রিজ কমিউনিটি ট্রাস্ট্র (একটি স্বেচ্ছাসেবী বাংলাদেশী সংগঠন)-এর সভাপতি হিসেবে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন। বহু ভাষাবিদ অহিদ উদ্দিন ২০১৫ সাল থেকে স্থায়ীভাবে রেডব্রিজে বসবাস করছেন।

অহিদ উদ্দিন লক্সফোর্ড ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হলে তার অভিজ্ঞতা এবং দক্ষতাকে কাজে লাগিয়ে কমিউনিটি এবং এলাকার সার্বিক উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা পালন করতে সক্ষম হবেন বলে পর্যবেক্ষক মহলের ধারণা।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ