রেড জোন সিলেটে দুই দিনে ২৮৫ মামলা

প্রকাশিত: ১১:৫৫ অপরাহ্ণ, জুন ১০, ২০২০

রেড জোন সিলেটে দুই দিনে ২৮৫ মামলা

নিজস্ব প্রতিবেদক :; করোনার রেড জোন সিলেটে স্বাস্থ্যবিধি না মানায় দুইদিনে ২৮৫ মামলা দায়ের হয়েছে। পাশাপাশি জরিমানাও করা হয়েছে অনেককেই।

বুধবার ১৬টি মামলা দায়ের ও ২৭ হাজার টাকা জরিমানা করা হয়। আগেরদিন মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালতের ২১টি টিম অভিযান চালায়। এ সময় স্বাস্থ্যবিধি অমান্য করায় ২৬৯টি মামলা দায়েরের পাশাপাশি ১ লাখ ২০ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়।

বুধবার নগরীর বন্দরবাজার, মধুবন মার্কেট, লালদীঘিরপাড়, হকার্স মার্কেট এলাকায় সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জসীম উদ্দিন এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় পথচারীরা মাস্ক-গ্লাভ্স না পরায় ও দোকান কর্মচারী সামাজিক দূরত্ব নিশ্চিত না করায় ক্রেতা ও দোকান মালিকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেন ভ্রাম্যমাণ আদালত।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীও মহানগরীর অভিযানগুলোতে নেতৃত্ব দেন। র‌্যাব-পুলিশ নিয়ে মাঠে থাকা মেয়র অন্তত একটি সপ্তাহ দোকানপাট বন্ধ রাখার অনুরোধ জানান। এই অনুরোধ অবজ্ঞা করলে স্বাস্থ্যবিধি আইনে অভিযান চালানোর হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

এ দিকে সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এইচ এম মুস্তাফিজুর রহমান বলেন, মাস্ক না পরা, গণপরিবহনে অতিরিক্ত যাত্রীবহনসহ করোনা সংশ্লিষ্ট নির্দেশনা অমান্য করাসহ বিভিন্ন বিষয়ে অভিযান চলছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ