রোববার থেকে সিলেটের ৪১ কেন্দ্রে শুরু হচ্ছে টিকাদান কার্যক্রম

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২১

রোববার থেকে সিলেটের ৪১ কেন্দ্রে শুরু হচ্ছে টিকাদান কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক

সারাদেশের মতো সিলেটেও আগামীকাল রোববার থেকে করোনাভাইরাস (কোভিড-১৯) টিকাদান শুরু হবে। এদিন সিলেটের ১২ উপজেলা ও মহানগরের মোট ৪১ কেন্দ্রে একযোগে শুরু হতে যাচ্ছে এই টিকাদান কার্যক্রম।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রথম পর্যায়ে সিলেট জেলা, মহানগর ও সিলেট সম্মিলিত সামরিক হাসপাতালসহ মোট ৪১ টি সেন্টারে শুরু হবে এই ভ্যাক্সিনেশন কার্যক্রম। এর মধ্যে ১১ উপজেলায় ২৪টি ও মহানগরে ১৩টি ও সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) রয়েছে ৪টি সেন্টার।

এদিকে সিলেটে টিকাদান কর্মসূচি সফল করতে এরই মধ্যে প্রশিক্ষণসহ সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রশাসন।

এ ব্যাপারে সিলেটের জেলা সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল জানান, প্রতিটি টিকাদান কেন্দ্রে ২ জন প্রশিক্ষিত স্বাস্থ্য কর্মী ও ৪ জন করে স্বেচ্ছাসেবক থাকবেন।

এর আগে গত ৩১ জানুয়ারি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ২ লাখ ২৮ হাজার ডোজ করোনা ভ্যাকসিন সিলেটে এসে পৌঁছে। সেদিন দুপুরে বেক্সিমকো ফার্মার একটি শীতাতপ নিয়ন্ত্রিত কাভার্ডভ্যানে ১৯০ টি কার্টনে ২ লাখ ২৮ হাজার ডোজের ভ্যাকসিন নগরীর চৌহাট্টাস্থ সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছায়। যার প্রতি কার্টনে রয়েছে ১ হাজার ২০০ ভায়াল।

সে সময় সেখানে সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাজিয়া সুলতানা ও জেলা সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল এবং সিভিল সার্জন ও সিলেট বিভাগীয় স্বাস্থ্য কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত থেকে ভ্যাকসিনগুলো সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই কোল্ডরুমের ওয়ার্ক ইন কুলার সেন্টারে পুলিশি প্রহরায় সংরক্ষণ করা হয়।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ