রোহিত শর্মা কি ‘ষড়যন্ত্রের’ শিকার?

প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২০

রোহিত শর্মা কি ‘ষড়যন্ত্রের’ শিকার?

স্পোর্টস ডেস্ক

মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষ থেকে বলা হয়েছে রোহিত শর্মার হ্যামস্ট্রিংয়ে সামান্য চোট লেগেছে। যে কারণে তিনি আইপিএলে নিজেদের সবশেষ দুই ম্যাচে অংশ নিতে পারেননি। তার পরিবর্তে মুম্বাইয়ের নেতৃত্ব দিয়েছেন কায়রন পোলার্ড। রোহিত দলের বাইরে থাকলেও তেমন কোনো সমস্যায় নেই মুম্বাই। তারা প্লে অফ চূড়ান্ত করার পথেই রয়েছে।

তবে আইপিএলে মাত্র দুই ম্যাচে দলের বাইরে থাকায় বড় ক্ষতি হয়ে গেল ভারতীয় তারকা ওপেনারের। আসন্ন অস্ট্রেলিয়া সফরকে সামনে রেখে তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। দুই মাসের এ দীর্ঘ অস্ট্রেলিয়া সফরের দলে রাখা হয়নি ভারত সেরা ওপোনার রোহিত শর্মাকে।

অস্ট্রেলিয়া সফর থেকে রোহিত বাদ পড়ায় ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন, এতে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির হাত রয়েছে। হয়তো তার ষড়যন্ত্রের কারণেই বাদ পড়েছেন রোহিত। কারণ গত বছর থেকেই কোহলির সঙ্গে রোহিতের মনোমালিন্য নিয়ে পত্রিকায় শিরোনাম হয়েছে।

রোহিত শর্মার বাদপড়া প্রসঙ্গে কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার ভারতীয় নির্বাচকদের কঠোর সমালোচনা করে বলেছেন, রোহিত শর্মা নেটে যেভাবে ব্যাট করছে তাতে মনে হচ্ছে সে পুরোপুরি ফিট। অথচ দেড় মাস পর যে সফর সেই সফর থেকে কোন যুক্তিতে তাকে বাদ দেয়া হল?

এ ব্যাপারে সংবাদ সংস্থা পিটিআইকে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, এক সপ্তাহের মধ্যে রোহিত শর্মা আইপিএল খেলে নিজের ফিটনেস প্রমাণ করতে পারলে নির্বাচকরা অস্ট্রেলিয়া সফরে তাকে পুনর্বিবেচনা করবে।

অনেকেই বলছেন লোকেশ রাহুলের সঙ্গে বিরাট কোহলির ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। যে কারণে রোহিত শর্মাকে বাদ দিয় অস্ট্রেলিয়া সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে রাহুলকে।

আমাদের ফেইসবুক পেইজ