লকডাউনেও দিতে হবে বিদ্যুৎ বিল, সিলেটে মাইকিং

প্রকাশিত: ১:১৩ পূর্বাহ্ণ, এপ্রিল ১৭, ২০২১

লকডাউনেও দিতে হবে বিদ্যুৎ বিল, সিলেটে মাইকিং

অনলাইন ডেস্ক
দেশে করোনা সংক্রমণ ঠেকাতে চলমান ‘কঠোর লকডাউনে’ ব্যাংক লেনদেন সীমিত থাকায় বিদ্যুৎ বিল পরিশোধ নিয়ে বিপাকে পড়েছেন সিলেটের কয়েক লাখ গ্রাহক। এমন অবস্থায় মোবাইল অপারেটর বিকাশ, রবি এবং গ্রামীণফোনের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করার নির্দেশ দিয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, সিলেট।

শুক্রবার (১৬ এপ্রিল) রাতে সিলেট নগরীতে মাইকের মাধ্যমে এ বিষয়টি প্রচার করতে দেখা গেছে। রাত সাড়ে ১০ টায় রিকশাযোগে মাইকিং করে যথা সময়ে গ্রাহকদের মোবাইল অপারেটর বিকাশ, রবি এবং গ্রামীণফোনের মাধ্যমে বিল পরিশোধ করতে অনুরোধ করা হয়।

কিন্তু লকডাউনের এ সময়ে মানুষের আর্থিক ও ব্যাংক লেনদেনে সমস্যা থাকলেও নির্ধারিত সময়েই বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে বলে নিশ্চিত করেছেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিক্রয় ও বিতরণ কেন্দ্র সিলেট-১ এর প্রধান প্রকৌশলী মো. আব্দুল কাদির।

তিনি বলেন, ‘কেন্দ্রীয়ভাবে এই তিন মাধ্যমকে আপাতত অনুমোদন করা হয়েছে। এটি মূলত কেন্দ্রীয় সিদ্ধান্ত। এর বাইরে আমরা যেতে পারি না। এজন্য আমরা প্রচারণা চালাচ্ছি।’

তবে বিদ্যুৎ বিভাগের এমন সিদ্ধান্তে গ্রাহকদের মাঝে দেখা দিয়েছে ক্ষোভ। লামাবাজার নোয়াপাড়া এলাকার আমির আলী নামের এক গ্রাহক বলেন, ‘লকডাউনে মানুষের মাঝে খাদ্য সংকট দেখা দিয়েছে। মানুষ কিভাবে খেয়ে বাঁচবে তার চিন্তা করছে। অথচ বলা হচ্ছে বিদ্যুৎ বিল পরিশোধ করতে। এটা মানুষের উপর জুলুম করা ছাড়া কিছু না।’

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ