লকডাউনে হিলি স্থলবন্দরে আমদানি রফতানি কার্যক্রম স্বাভাবিক

প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২১

লকডাউনে হিলি স্থলবন্দরে আমদানি রফতানি কার্যক্রম স্বাভাবিক

অনলাইন ডেস্ক
করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে দেশ লকডাউনে থাকলেও দিনাজপুরের হিলি স্থলবন্দরে স্বাভাবিক রয়েছে আমদানি রফতানি কার্যক্রম। অন্যান্য দিনের মতোই চলছে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি রফতানিসহ পণ্য ছাড়করণ প্রক্রিয়া।

ফলে স্থলবন্দরে বিভিন্ন প্রকার পাথর, পিয়াজ, চাল, গম, খৈল, ভুট্টাসহ বিভিন্ন প্রকার পণ্য এ বন্দর দিয়ে দেশে প্রবেশ করছে। স্থলবন্দর থেকে পণ্য বোঝাই ট্রাক দেশের অভ্যন্তরে পৌঁছাতে সরকারের কোন বাধা নিষেধ নেই।
স্বাস্থবিধি মেনে পণ্য আমদানি রফতানি ও পণ্য ছাড়করণ প্রক্রিয়া স্বাভাবিক রয়েছে। দেশে নিত্য প্রয়োজনীয় পণ্যেও সরবরাহ স্বাভাবিক রাখতে আমদানিকৃত পণ্য দ্রুত ছাড়করণ করা হচ্ছে।
হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ জানান, লকডাউনে বন্দরের আমদানি রফতানি কার্যক্রম স্বাভাবিক থাকলে আমদানিকৃত পণ্যের বাজার নিয়ন্ত্রণে থাকবে এবং রমজানে এর কোন প্রভাব পড়বে না।

হিলি স্থলবন্দরের বেসরকারি অপারেটর প্রতিষ্ঠান পানামা হিলি পোর্ট লিংক লিমিটেড কর্তৃপক্ষ জানান, লকডাউন চলাকালে হিলি স্থলবন্দরের আমদানি রফতানি কার্যক্রম বন্ধ রাখার জন্য সরকারি কোন নির্দেশনা না আসায় বন্দরের আমদানি রফতানিসহ পণ্য খালাস প্রক্রিয়া স্বাস্থ্যবিধি মেনে স্বাভাবিক নিয়মেই চলছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ