লন্ডনে পথচারীদেরকে ছুরিকাঘাতের পর পুলিশের গুলিতে হামলাকারী নিহত : সন্ত্রাসী ঘটনা বিবেচনা নিয়ে তদন্ত

প্রকাশিত: ১:৫৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২০

লন্ডনে পথচারীদেরকে ছুরিকাঘাতের পর পুলিশের গুলিতে হামলাকারী নিহত : সন্ত্রাসী ঘটনা বিবেচনা নিয়ে তদন্ত

 

সিলনিউজবিডি ডেস্ক : লন্ডনে ছুরিকাঘাতে দু ব্যক্তিকে আহতের পর হামলাকারীকে গুলি করে হত্যা করেছে পুলিশ। সাউথ লন্ডনের ব্যস্ততম স্ট্র্যাথাম হাইস্ট্রীটে রোববার বিকেল ২টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, স্ট্র্যাথামহীল স্টেশনের পাশে একটি দোকানে প্রবেশ করে এক ব্যক্তি ছুরি দিয়ে এলোপাতারি হামলা শুরু করে। হামলায় অন্তত তিনজন আহত হলেও একজনের অবস্থা আশঙ্কাজনক বলে মেট পুলিশ জানিয়েছে।

হামলার পরপরই সাদা পোষাকের পুলিশের গুলিতে হামলাকারী নিহত হয়। হামলকারীর পরনে সুসাইড ভেস্ট পরা ছিল বলে সংবাদ মাধ্যমে উল্লেখ করা হয়েছে। তাৎক্ষনিকভাবে এয়ার এম্বুলেন্স এবং সশস্ত্র পুলিশও সেখানে গিয়ে হাজির হয়।

ঘটনাকে সন্ত্রাসী হামলা বিবেচনায় নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। ডানপন্থী কিছু সংবাদ মাধ্যমে হামলাকীরাকে ইসলামিস্ট বলেও উল্লেখ করেছে। যদিও পুলিশের পক্ষ থেকে হালমাকারী বিষয়ে বিস্তারিত প্রকাশ করা হয়নি।

এদিকে হামলায় আহতদের প্রতি আলাদা আলাদা বিবৃতিতে গভীর সমবেদা ও সহানুভূতি জানিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন এবং লেবারলিডার জেরেমি করবিন। একই সঙ্গে দক্ষতার সঙ্গে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রনে নেওয়ার জন্য পুলিশ এবং এম্বুলেন্স সদস্যদের প্রতিও ধন্যবাদ জ্ঞাপন করেন তারা।

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ