লবন আতংক: কানাইঘাটে কেজিতে ৫০-৭০ টাকা বিক্রি

প্রকাশিত: 9:08 PM, November 18, 2019

লবন আতংক: কানাইঘাটে কেজিতে ৫০-৭০ টাকা বিক্রি

কানাইঘাট প্রতিনিধি :: লবনের দাম বেড়েছে এমন গুজব ছড়িয়ে পড়েছে কানাইঘাটে। প্রতি কেজি লবনের দাম বেড়ে ৫০ থেকে ৭০ টাকা হয়ে গেছে। এ গুজব ছড়িয়ে পড়েছে কানাইঘাটের বিভিন্ন হাট বাজার থেকে শুরু করে প্রতিটি গ্রামে।

সোমবার বিকাল থেকে এমন গুজবে পাত্তা দিয়ে কতিপয় অসাধু ব্যবসায়ীরা কানাইঘাটে বাজার,সড়কের বাজার,সহ বিভিন্ন হাট বাজারে লবন বেশী দামে বিক্রি শুরু করছে । এতে সাধারণ মানুষের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। লবনের দাম বৃদ্ধি পাচ্ছে এমন খবরে সাধারণ মানুষ মুদি দোকানগুলোতে লবন ক্রয়ের জন্য ভীড় জমাচ্ছেন। কেউ কেউ বস্তা বস্তা লবন বেশীদামে ক্রয় করছে।

এ নিয়ে কয়েকজন ক্রেতাদের সাথে কথা হলে তারা জানায়, ‘শুনেছি লবনের দাম বেড়ে প্রতি কেজি ৫০শ থেকে ৭০ টাকায় দাঁড়িয়েছে। এমন খবরে আমরা লবন কিনে রাখছি, যাতে দাম বাড়লে আর কিনতে না হয়৷

কয়েকজন সচেতন নাগরিকদের সাথে আলাপ হলে তারা জানায়, এটা নিশ্চিত গুজব হতে পারে। তারা মনে করেন বিভ্রান্তি সৃষ্টি করতে কেউ এমন করছে।

কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করীম খান এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, একটু আগে আমি জানতে পেরেছি বেশী দামে লবন বিক্রী হচ্ছে, লবনের দাম বৃদ্ধি এটা সম্পূর্ণ গুজব,লবন বাংলাদেশে চাষ করা হয়, তাই লবন দাম বাড়ার কোন কারণ নেই, এ ধরণের গুজব ছড়িয়ে কেউ বিভ্রান্তি ছড়ানোর চেষ্ঠা করা হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আমরা বাজার মনিটরিং করে লবনের দাম স্বাভাবিক রাখবো,এই বিষয়ে স্হানীয় প্রশাসন সজাগ আছে।

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ