লর্ডসে প্রথম টেস্টের দলে রাবাদাকে চান এলগার

প্রকাশিত: ১:৪০ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২২

লর্ডসে প্রথম টেস্টের দলে রাবাদাকে চান এলগার

স্পোর্টস ডেস্ক ::
ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে আগামী ১৭ আগস্ট থেকে তিন ম্যাচের টেস্ট সিরিজে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। সিরিজের প্রথম টেস্ট থেকেই দলের সেরা পেসার কাগিসো রাবাদাকে চান প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার।

এলগার জানান, ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠার পথে রয়েছে রাবাদা। আশা করবো ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের আগেই পুরোপুরি ফিট হয়ে উঠবে রাবাদা।

গেল মাসে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-২০ খেলার সময় বাঁ-পায়ের গোড়ালির লিগামেন্টের ইনজুরিতে পড়েন রাবাদা। ফলে সিরিজের শেষ ম্যাচ ও আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টি-২০ সিরিজে খেলতে পারেননি তিনি।

আগামী সপ্তাহে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ শুরু করবে দক্ষিণ আফ্রিকা। আসন্ন এই গুরুত্বপূর্ণ সিরিজে রাবাদার খেলা এখনও অনিশ্চিত। তবে আসন্ন টেস্ট সিরিজে রাবাদাকে দলে চান এলগার।

সংবাদমাধ্যমকে এলগার বলেন, ‘ওয়ার্কলোড একটা বড় ব্যাপার, সম্ভবত সবচেয়ে চিন্তার বিষয়ও এটি। একটা টেস্ট ম্যাচ কিভাবে খেলতে পারবে সে এবং দিনে কয় ওভার বোলিং করতে পারে এটি দেখার বিষয়। ফিট হতে যা করা দরকার সবকিছুই সে করছে। এখনও আমি হ্যাঁ বা না বলতে পারছি না।’

লর্ডসে প্রথম টেস্ট শুরু হতে এখনও এক সপ্তাহের মত বাকি। তার আগে রাবাদা ফিট হয়ে উঠবেন বলে আশা করছেন এলগার। তিনি বলেন, ‘তাকে টেস্টের আগে পাবার প্রবল সম্ভাবনা রয়েছে। সে আমাদের দলের অন্যতম সেরা পেসার। ইংল্যান্ডের মত শক্তিশালী দলের বিপক্ষে রাবাদাকে দলে খুব বেশি প্রয়োজন। তাই প্রথম টেস্টের আগে আমরা ফিট হিসেবেই দেখতে চাই রাবাদাকে।’

গত মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চে সর্বশেষ টেস্ট খেলেন রাবাদা। দেশের হয়ে ৫২ টেস্টে ২৪৩ উইকেট নিয়েছেন তিনি।
এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31      
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ