লুবনা লিমির ‘পিছুটান’

প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২০

লুবনা লিমির ‘পিছুটান’

বিনোদন রিপোর্ট

এ প্রজন্মের আলোচিত সঙ্গীতশিল্পী লুবনা লিমি। গানে নিজেকে শুদ্ধসুরের চর্চায় রেখেই পেশা হিসেবে বেছে নিয়েছেন গানকে।

বিভিন্ন সময়ে গানে সিদ্ধহস্ত করেছেন ময়মনসিংহের ওস্তাদ মাসুদ করিম, আনোয়ার হোসেন আনু, সুমিতা নাহাসহ আরও অনেকের কাছে।
অনলাইন ডেস্ক ::
গানে তার পারদর্শিতার কারণে এক সময় ময়মনসিংহ ক্যাডেট কলেজের শিক্ষার্থীদের গানে প্রশিক্ষণ দিয়েছেন। সেই লুবনা লিমির বাজারে রয়েছে তিনটি একক অ্যালবামও।

সেগুলো হচ্ছে ‘সত্যি বলছি ছয়’,‘একটুখানি ঘুম’ ও ‘গান গল্প ভালোবাসা’। তার প্রথম মৌলিক গান ছিল ‘অচেনা মানুষ’, যা তার নিজেরই লেখা ও সুর করা। সঙ্গীতায়োজন করেছিলেন তানভীর আলম সজীব।

লুবনা লিমির অনেক গানই প্রকাশ হওয়ার পর পেয়েছে বেশ শ্রোতাপ্রিয়তা, যার অধিকাংশই তার লেখা ও সুর করা। লুবনা লিমি এভাবেই গানের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করে নিয়েছেন। তাই গান নিয়েই তার সব ভাবনা।

এরই মধ্যে ‘পিছুটান’ নামের একটি গান গেয়েছেন তিনি। এ গানটি নিয়ে এখন তিনি অনেক আশাবাদী। গানের কথা লিখেছেন সুজন বড়ুয়া সামি এবং সুর-সঙ্গীত করেছেন সজীব দাস।

গানটি প্রসঙ্গে লুবনা লিমি বলেন, পিছুটান গানটি নিয়ে আমার নিজের মধ্যে অনেক আশা সৃষ্টি হয়েছে। গানটির অনবদ্য সুর সৃষ্টি করলেন সজীব দাদা। আমি আপ্রাণ চেষ্টা করেছি নিজের মনের মতো গাইবার। প্রেম বিরহের এ গানটি অসাধারণ একটি গানই হয়েছে। তাছাড়া সজীব দাদার সুরের প্রতি আমার অন্যরকম ভালোলাগা আছে। আমি বারবার তার সুরে গাইতে চাই।

লুবনা লিমি জানান, শিগগিরই পিছুটান গানটি একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে।

স্টেজ শোর বিষয়ে লুবনা লিমি বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই হয়তো স্টেজ শোতে ফিরব।

ময়মনসিংহের মুমিনুন্নেসা কলেজ এবং আনন্দ মোহন কলেজ থেকে লুবনা লিমি পড়াশুনা শেষ করেছেন। এরই মধ্যে ওমর ফারুকের লেখা ও রোহান রাজের সুর-সঙ্গীতে লুবনা লিমির কণ্ঠে হাতিরঝিল নিয়ে একটি গান ইউটিউবে প্রকাশ হয়েছে।

আমাদের ফেইসবুক পেইজ