লেবাননে হামলার হুমকি ইসরাইলের!

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২১

লেবাননে হামলার হুমকি ইসরাইলের!

অনলাইন ডেস্ক

লেবাননে হামলার হুমকি দিয়েছেন ইসরাইলের প্রতিরক্ষা মন্ত্রী বেনি গান্টেজ। তিনি বলেন, হিজবুল্লাহ যদি ইসরাইলে হামলা চালায় তাহলে লেবাননের জনগণকে ‘চড়া মূল্য’ দিতে হবে।

গান্টেজের বরাত দিয়ে সোমবার টাইমস অব ইসরাইল জানিয়েছে, যদি উত্তরে কোনো হামলার ঘটনা ঘটে, তাহলে দেশটির বেসামরিক নাগরিকদের মাঝে ছড়িয়ে ছিটিয়ে থাকা অস্ত্রের জন্য লেবাননের জনগণকে সবচেয়ে চড়া মূল্য দিতে হবে।

দক্ষিণ লেবাননে সেনা মোতায়েন করতে গিয়ে ১৯৯৭ সালে ইসরাইলের দুটি পরিবহন হেলিকপ্টারের সংঘর্ষ হয়েছিল। তাতে ৭৩ জন সেনা সদস্য নিহত হয়েছিল। নিহত সেনাদের স্মরণ অনুষ্ঠানে এই হুশিয়ারি দেন গান্টেজ।

আমরা বারবার বলেছি যে আমরা হিজবুল্লাহ ও ইরানিদের কখনো লেবাননকে সন্ত্রাসী রাষ্ট্র বানাতে দেবো না। এখন ইসরাইল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) সীমান্ত এলাকায় তাদের কার্যক্রম পরিচালনা করছে এবং তা চালিয়ে যাবে।

এদিকে মঙ্গলবার অধিকৃত পশ্চিম তীরে অভিযান চালিয়ে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের এক শীর্ষ নেতা খালেদ আল-হজকে তুলে নিয়ে গেছে ইসরাইলি বাহিনী।

৫৫ বছর বয়সি হামাসের নেতা আল-হজের আগেও আটক হন। জীবনের ১৫টি বছর ইসরাইলি কারাগারেই কাটাতে হয় তাকে। মুক্তির এক বছরের মাথায় আবারও আটক হলেন।

সূত্র: মিডল ইস্ট মনিটর।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ