শাবিতে নির্মিত হবে নতুন ছাত্রীহল ও সেন্টার অফ এক্সিলেন্স ভবন: চুক্তি স্বাক্ষর

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, জুন ৯, ২০২০

শাবিতে নির্মিত হবে নতুন ছাত্রীহল ও সেন্টার অফ এক্সিলেন্স ভবন: চুক্তি স্বাক্ষর

শাবি প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(শাবিপ্রবি)তে নির্মিত হতে যাচ্ছে বেগম ফজিলাতুন্নেসা মুজিব ছাত্রীহল।

মঙ্গলবার (৯ জুন) দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন-২ সিন্ডিকেট সভাকক্ষে চারতলা বিশিষ্ট বেগম ফজিলাতুন্নেসা মুজিব ছাত্রীহল এবং ৫তলা বিশিষ্ট সেন্টার অফ এক্সিলেন্স ভবন নির্মাণের নিমিত্তে দুটি নির্মাণ প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয় ।

এ সময় ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর ও ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান সহ প্রকৌশল দপ্তরের কর্মকতারা উপস্থিত ছিলেন ।

বিশ্ববিদ্যাল প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের বর্তমান ১ম ছাত্রীহলের উত্তর-পূর্ব পাশে ও শহীদ মিনারের নিচ সংলগ্ন স্থানে হলের জন্য নির্ধারিত স্থানে নির্মিত হবে চারতলা বিশিষ্ঠ এ ছাত্রীহলটি।

তিনি আরও জানান, ৫তলা বিশিষ্ট সেন্টার অফ এক্সিলেন্স ভবন নির্মিত হবে একাডেমিক ভবন-ই এর দক্ষিণ পূর্ব পাশে নির্ধারিত স্থানে।

উল্লেখ্য, ১৯৮৬ সালে স্থাপিত দেশের ১ম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে ‘শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’ -যেখানে বর্তমানে ছাত্রদের ৩টি এবং ছাত্রীদের ২টি মোট পাঁচটি (শাহপরান ছাত্র হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্র হল, সৈয়দ মুজতবা আলী ছাত্র হল, জাহানারা ইমাম ছাত্রী হল, বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হল) আবাসিক হল রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ