শাবিপ্রবি শিক্ষার্থীদের দাবী মেনে নিয়েছে উপাচার্য, সন্তোষ ছাত্রীরা

প্রকাশিত: ৯:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২২

শাবিপ্রবি শিক্ষার্থীদের দাবী মেনে নিয়েছে উপাচার্য, সন্তোষ ছাত্রীরা

সিলনিউজ বিডি ডেস্ক :: দেলোয়ার হোসেন,শাবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ছাত্রীদের সব দাবি মেনে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট পদে জোবাইদা কনককে দায়িত্ব দেয়া হয়েছেন বলে জানান তিনি।

শুক্রবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে সিলেট প্রতিদিনকে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, শিক্ষার্থীদের সব দাবি মেনে নেওয়া হয়েছে। পর্যাক্রমে দ্রুত বাস্তবায়ন করা হবে। হল প্রভোস্ট করোনায় আক্রান্ত হয়ে ছুটিতে থাকায় সহকারী প্রভোস্ট জোবেদা কনক খানকে ভারপ্রাপ্ত প্রভোস্ট হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। ছাত্রীরা যেন আমাদের কাছ থেকে পর্যাপ্ত সুযোগ-সুবিধা পায় আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

তিনি বলেন, শিক্ষার্থীদের সব ধরণের ন্যায্য দাবি পূরণ করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সব সময় বদ্ধপরিকর। আমরা তাদের সমস্যাসমূহ সমাধান করে সুযোগ-সুবিধা প্রতিনিয়ত বৃদ্ধি করার চেষ্টায় আছি। শিক্ষার্থীদের সুবধিার্থে যা যা প্রয়োজন আমরা তা দিচ্ছি। রাতারাতি তো আর সবকিছু পূরণ করা সম্ভব না। বর্তমানে আবাসিক হলের পরিবেশ অনেক ভালো আছে, দিনে দিনে আরও ভালো হবে।

তিনি আরও বলেন, গতকাল রাতে ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, প্রক্টর, দুই ছাত্র হলের প্রভোস্টসহ সংশ্লিষ্টদের নিয়ে ছাত্রীদের প্রত্যেকটি দাবি আলোচনা করেছি। তাদের আশ্বস্ত করেছি দাবিগুলো দ্রুতই পূরণ করব। ইতোমধ্যে অনেকগুলো দাবিই পূরণ হয়ে গেছে। আজ দুপুরে তারা ১২ জনের টিম আসছিল। আমরা তাদের সাথে আলোচনা করেছি, তাদের কথা শুনেছি। ছাত্রীদের সবকিছু বুঝিয়ে বলেছি। তারা আমাদের কথায় অনেক সন্তুষ্ট হয়েছেন। আমরা বলেছি, কোন ধরণের সমস্যা হলে আমাদের জানাতে।

উল্লেখ্য, বৃহস্পতিবার মধ্যরাতে ও শুক্রবার দুপুরে তিনদফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নসা চৌধুরী হলের আবাসিক ছাত্রীরা ক্যাম্পাসে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

ছাত্রীদের তিনদফা দাবির মধ্যে রয়েছে- পুরো হল প্রভোস্ট কমিটিকে পদত্যাগ করতে হবে, অবিলম্বে হলের যাবতীয় অব্যবস্থাপনা নির্মূল করতে হবে এবং হলের সুস্থ স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করতে হবে ও অবিলম্বে ছাত্রীবান্ধব ও দায়িত্বশীল প্রভোস্ট কমিটি নিয়োগ দিতে হবে।

সাকিব আহমেদ / ১৪ জানুয়ারি

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ