শাবি ভিসির সাথে ‘সম্যক’ ব্যাচের প্রতিনিধি দলের সাক্ষাৎ, আশ্বাসে আন্দোলন স্থগিত

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২১

শাবি ভিসির সাথে ‘সম্যক’ ব্যাচের প্রতিনিধি দলের সাক্ষাৎ, আশ্বাসে আন্দোলন স্থগিত

শাবি প্রতিনিধি :: পরীক্ষা নিয়ে প্রশাসনিক বিভিন্ন পদক্ষেপ ও আশ্বাসে আন্দোলন সাময়িক স্থগিত করলেও উপাচার্যের সাথে সাক্ষাতের অপেক্ষায় ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘সম্যক’ ব্যাচের (সেশন ২০১৬-১৭) শিক্ষার্থীরা।

চলতি মাসের শুরুতে ক্যাম্পাস খুললে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ আন্দোলনরত সম্যক ব্যাচের শিক্ষার্থীদের সাথে সাক্ষাতের আশ্বাস দেন। পাশাপাশি পরীক্ষা নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিভিন্ন পদক্ষেপের কথা গণমাধ্যমে তুলে ধরেন উপাচার্য। এর প্রেক্ষিতে শিক্ষার্থীরা পাঁচ দফা দাবি এবং একটি প্রশ্ন নিয়ে সেই সময়ের চলমান আন্দোলন স্থগিত ঘোষণা করেন।

এদিকে আজ বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সাথে সাক্ষাৎ করেন ‘সম্যক’ ব্যাচের শিক্ষার্থীরা। সাক্ষাৎ শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাস এবং বিভিন্ন পদক্ষেপের সাধুবাদ জানিয়ে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আন্দোলনের পরিসমাপ্তি ঘোষণা করেন তারা।

প্রেস বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীরা জানান, সাক্ষাতে ৫ টি দাবি ও ১ টি প্রশ্ন নিয়ে দীর্ঘ দেড় ঘণ্টা সময় ধরে উপাচার্য আমাদের প্রতিনিধি দলেও সাথে মতবিনিময় করেন এবং বিভিন্ন দাবির প্রেক্ষিতে প্রশাসনের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন।

এতে বলা হয়, শিক্ষার্থীদের টিউশন ও পরিবহণ ফি মওকুফ, প্রয়োজনের আলোকে রিভিউ ক্লাসের ব্যবস্থা, শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিতি, টার্মটেস্ট ও এসাইনমেন্টের নম্বর দেওয়া এবং প্রত্যেক পরীক্ষার পর্যাপ্ত গ্যাপ দেওয়া, পরীক্ষা সময় হ্রাস করা, অনার্স শেষ বর্ষ ও মাস্টার্স পরীক্ষা শেষে পরবর্তী শিক্ষাবর্ষের পরীক্ষাগুলো পর্যায়ক্রমে নেওয়া, পরীক্ষা চলাকালীন সময়ে বাস সার্ভিস সচল রাখা, রাষ্ট্রীয় সিদ্ধান্তের আলোকে আবাসিক হলগুলো খোলার অনুমতি না থাকায় শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসনে প্রত্যেক বিভাগকে নির্দেশ দেওয়া, করোনাকলীন পরিস্থিতিতে পরীক্ষা চলাকালীন সয়ে শিক্ষার্থীদের জন্য বিভিন্ন ধরণের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে মেডিক্যাল সেন্টার আধুনিকায়ন ও আইসোলেশন সেন্টারেরর ব্যবস্থাসহ বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে আমাদের দাবির প্রেক্ষিতে।

সাক্ষাৎকালে বিশ্ববিদ্যাল প্রশাসনের পক্ষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার ভারপ্রাপ্ত প্রক্টর সহকারী অধ্যাপক মো. আবু হেনা পহিলসহ আরও অনেকে উপস্থিত ছিলেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ