শাহজালাল (রঃ) এর ৭০১ তম ওরস প্রসঙ্গে যা বললো পুলিশ

প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

শাহজালাল (রঃ) এর ৭০১ তম ওরস প্রসঙ্গে যা বললো পুলিশ

নিজস্ব প্রতিবেদক :: নভেল করোন ভাইরাস এর সামাজিক সংক্রমণ বৃদ্ধির কারণে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মোতাবেক সরকার কর্তৃক মহামারীর প্রকোপ নিয়ন্ত্রনের লক্ষ্যে বিভিন্ন এলাকা লকডাউন সহ সামাজিক দুরত্ব বজায়ের উপর গুরুত্ব আরোপ করা হয়েছে।

জনগণের স্বাস্থ্য ও নিরাপত্তার স্বার্থে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে চলা, করোনা ভাইরাস জনিত মহামারীর বিস্তার রোধ এবং জনস্বাস্থ্য সচেতনতার বিষয়টি বিবেচনায় এবার সীমিত আকারে সিলেটের হযরত শাহজালাল (র.)’র মাজারে ওরস হচ্ছে ।

ইতিমধ্যে সীমিত আকারে ওরস হওয়ার ব্যাপারে ঘোষণা দিয়েছে মাজার কমিটি । পাশাপাশি সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে আজ বৃহস্পতিবার এক বিবৃতি দিয়েছে ওরস প্রসঙ্গে ।

বিবৃতিতে সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ভক্ত ও আশিকানগণকে ওরসের উদ্দেশ্যে হযরত শাহজালাল (রঃ) এর মাজারে একত্রিত না হওয়া । নিজ নিজ এলাকায় অবস্থান করে দোয়া করার জন্য অনুরোধ জানিয়েছে।

জানা গেছে, আগামী শনিবার ও রবিবার হযরত শাহজালাল (র.) এর ৭০১ তম ওরস মোবারকের নির্ধারিত দিন ছিল। কিন্তু মহামারি করনাভাইরাসের কারণে ৭শ’বছরের ইতিহাসে এবারই প্রথম সিমীত ভাবে পালিত হচ্ছে ওরস মোবারক। ভক্ত ও আশেকানকে মাজার শরীফে একত্রিত না হওয়ার জন্য শাহজালাল (র.) মাজার কর্তৃপক্ষ বিশেষভাবে অনুরোধ জানিয়েছে।

হযরত শাহজালাল (রহ.) ওরস মুবারক ১১ ও ১২ তারিখ উপলক্ষে সকল ভক্তদের মসজিদে-মাজারে যার যার অবস্থান থেকে দুআ ও তবারক বিতরণের আহ্বান জানিয়েছেন হজরত শাহজালাল (রহ) ও ৩৬০ আওলিয়া ভক্তবিব্দ পরিষদের সাধারণ সম্পাদক শেখ মো. মকন মিয়া চেয়ারম্যান

Posted by Syl News BD on Sunday, 5 July 2020

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ