শেখ হাসিনার দুরদর্শী চিন্তা ‘ডিজিটাল বাংলাদেশ’: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, জুলাই ১, ২০২০

শেখ হাসিনার দুরদর্শী চিন্তা ‘ডিজিটাল বাংলাদেশ’: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক :: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী চিন্তার ফসল ডিজিটাল বাংলাদেশ। ২০০৮ সালে তিনি এই ঘোষণা দিয়েছিলেন বলেই আজ করোনা পরিস্থিতিতে আমরা আমাদের দেশকে সচল রাখতে পেরেছি। জনগন শিক্ষা,স্বাস্থ্য এবং সামাজিক নিরাপত্তা অনলাইনের মাধ্যমে পাচ্ছে।

বুধবার সকাল ১১টায় সিলেট জেলা প্রশাসন আয়োজিত ডিজিটাল মেলা ২০২০ উপলক্ষে ‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক ডিজিটাল সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, জিজিটাল বাংলাদেশ হবার কারনে আমাদের গ্রাম এবং ইউনিয়ন পর্যায় থেকে শুরু করে সকল মানুষ সরকারের নানা সেবা পাচ্ছে। আমরা আমাদের প্রবাসীর কল্যানে দূতাবাস অ্যাপসহ নানা উদ্যোগ গ্রহন করেছি।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি এবং সার্বিক – অতিরিক্ত দায়িত্ব) শারমিন সুলতানার সঞ্চালনায় মুখ্য আলোচক ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো: মশিউর রহমান এনডিসি,মূলপ্রবন্ধ উপস্থাপন করেন শাবিপ্রবি-এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ আব্দুল্লাহ আল মুমিন।

মুখ্য আলোচক সিলেটের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো: মশিউর রহমান এনডিসি তার বক্তব্যে বলেন,’বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ ডিজিটাল বাংলাদেশ’ এটি সফল করতে আমাদের উপর ন্যস্ত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়ে ছিলেন দারিদ্রমুক্ত ক্ষুধা মুক্ত একটি সোনার বাংলাদেশ। তিনি অল্প দিনের মধ্যে আমাদেরকে একটি সংবিধান উপহার দিয়েছিলেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাস পুরকাস্থ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিলটিভির প্রধান সম্পাদক আল-আজাদ, আইসিটি ব্যক্তিত্ব সৈয়দ দেলোয়ার হেসেন প্রমুখ।

ভার্চুয়াল এই সেমিনারে আরো সংযুক্ত ছিলেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, প্রবীন সাংবাদিক আফতাব চৌধুরী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ