শেষের গোলে নকআউট পর্বে জার্মানি, হাঙ্গেরির স্বপ্নভঙ্গ

প্রকাশিত: ৯:৩১ পূর্বাহ্ণ, জুন ২৪, ২০২১

শেষের গোলে নকআউট পর্বে জার্মানি, হাঙ্গেরির স্বপ্নভঙ্গ

স্পোর্টস ডেস্ক

কে জানত এমন দুর্দান্ত লড়াই করবে হাঙ্গেরি। আগের দুই ম্যাচ থেকে এক পয়েন্ট পাওয়া হাঙ্গেরি জার্মানিকে টুর্নামেন্ট থেকে বিদায়ের পথ দেখাচ্ছিল। এমনটা চলছিল নির্ধারিত সময়ের ৭ মিনিট আগ পর্যন্ত। তখন পর্যন্ত হাঙ্গেরি এগিয়ে ছিল ২-১ গোলে। কিন্তু শেষমেশ অঘটন ঘটেনি। নাটকীয় ড্রয়ে টিকে রইল জার্মানি, আর চার দলের গ্রুপের একমাত্র দল হিসেবে বিদায় নিলো হাঙ্গেরি।

বুধবার রাতে মিউনিখে হাঙ্গেরির সঙ্গে ২-২ গোলে ড্র করেছে জার্মানি।

ম্যাচের ১১ মিনিটে সবাইকে অবাক করে দিয়ে এগিয়ে যায় হাঙ্গেরি। ডান প্রান্ত দিয়ে দারুণ এক আক্রমণ থেকে ভেসে আসা ক্রসে হেড করে গোল করেন স্ট্রাইকার আদাম সালাই।

প্রথমার্ধে পিছিয়ে পড়া জার্মানি ম্যাচে ফিরে ৬৬তম মিনিটে। জটলার ভেতর থেকে হেডে গোল করেন জার্মান মিডফিল্ডার হাভার্টজ।

ম্যাচে সমতা ফেরার ৯০ সেকেন্ডের মধ্যে প্রথম আক্রমণেই হাঙ্গেরির হয়ে গোল করে বসেন শাফার।

৫৮ মিনিটে ইকায় গুন্দোগানের বদলি হয়ে মাঠে নামা গোরেৎজকা শেষ পর্যন্ত বাঁচান জার্মানিকে। ৮৪তম মিনিটে তার কাছ থেকে আসে সমতাসূচক গোল। আর এই গোলেই গ্রুপের দ্বিতীয় হয়ে নকআউট পর্বে জার্মানি।

‘এফ’ গ্রুপ থেকে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপের সেরা দল হিসেবে শেষ ষোলোয় উঠেছে ফ্রান্স। কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে তারা।

৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় সেরা দল হিসেবে শেষ ষোলোয় ইংল্যান্ডের মুখোমুখি হওয়া নিশ্চিত করেছে জার্মানি। গ্রুপে তৃতীয় পর্তুগাল শেষ ষোলোয় বেলজিয়ামের মুখোমুখি হবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ