শেষ বিকালের আক্ষেপে পুড়ছে ভারত

প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২১

শেষ বিকালের আক্ষেপে পুড়ছে ভারত

ক্রীড়া ডেস্ক

কঠিন সমীকরণের সামনে দাঁড়িয়ে ভারত। নিউজিল্যান্ডের সঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে হলে জয়ের বিকল্প নেই বিরাট কোহলিদের।

ঘরের মাঠে চার টেস্ট সিরিজের প্রথম খেলায় হেরে ব্যাকফুটে থাকা ভারত জয়ে ফিরতে মরিয়া। দ্বিতীয় টেস্টে খেলতে নেমেই বিপদে পড়ে যায় স্বাগতিকরা। ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ওপেনার শুভমান গিল।

শূন্যরানে এক উইকেট পতনের পর চেতেশ্বর পুজারাকে সঙ্গে নিয়ে ৮৫ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান অন্য ওপেনার রোহিত শর্মা। দলীয় ৮৫ রানে আউট হন পুজারা (২১)।

চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে কোনো কিছু বুঝে ওঠার আগেই মঈন আলীর অফস্পিনে বিভ্রান্ত কোহলি। টেস্ট ক্যারিয়ারে এ নিয়ে ১১ বার শূন্যরানে ফিরলেন বর্তমান সময়ের বিশ্বসেরা এই ব্যাটসম্যান।

ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে অনবদ্য ব্যাটিং করে যান রোহিত শর্মা। ৮৬ রানে প্রথমসারির ৩ ব্যাটসম্যানের বিদায়ের পর চতুর্থ উইকেটে আজিঙ্কা রাহানেকে সঙ্গে নিয়ে ১৬২ রানের জুটি গড়েন রোহিত। এই জুটিতেই টেস্ট ক্যারিয়ারের ৩৬তম ম্যাচে সপ্তম সেঞ্চুরি তুলে নেন হিটম্যান খ্যাত এই তারকা ওপেনার।

সারা দিন ব্যাটিং করে যাওয়া এই ওপেনার শেষ বিকালে এসে নিজের মূল্যবান উইকেট হারান। ১৮টি চার ও দুই ছক্কায় ১৬১ রান করে রোহিত যখন প্যাভিলিয়নে ফেরেন তখন ভারতের সংগ্রহ ৪ উইকেটে ২৪৮ রান।

রোহিত শর্মার বিদায়ের পর ফিফটি তুলে নেয়া রাহানেও বেশি দূর এগোতে পারেননি। মাত্র ১ রানের ব্যবধানে মঈন আলীর দ্বিতীয় শিকার রাহানে। তার আগে করেন ৯ চারে ৬৭ রান। এরপর মাত্র ৩৫ রানের ব্যবধানে ফেরেন রবিচন্দ্রন অশ্বিন।

৩ উইকেটে ২৪৮ রান করা ভারত শেষ বিকালে মাত্র ৩৬ রানের ব্যবধানে দুই সেট ব্যাটসম্যান রোহিত, রাহানে ও অশ্বিনের উইকেট হারিয়ে আক্ষেপ নিয়ে চেন্নাই টেস্টের প্রথম দিনের খেলা শেষ করে। দিন শেষে ভারতের সংগ্রহ ৬ উইকেটে ৩০০ রান। ৩৩ ও ৫ রানে অপরাজিত আছেন ঋষভ পন্থ ও অক্ষর প্যাটেল।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ