শ্রদ্ধা আর ভালোবাসায় সাংবাদিক আজিজ আহমদ সেলিমকে স্মরণ

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২১

শ্রদ্ধা আর ভালোবাসায় সাংবাদিক আজিজ আহমদ সেলিমকে স্মরণ

অনলাইন ডেস্ক:: শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করা হয়েছে সিলেট জেলা প্রেসক্লাবের টানা দুই বারের সাবেক সভাপতি, দৈনিক উত্তরপূর্ব পত্রিকার প্রধান সম্পাদক সাংবাদিক আজিজ আহমদ সেলিমকে।

সোমবার সিলেট জেলা প্রেসক্লাব আয়োজিত বিভিন্ন কর্মসূচির মাধ্যমে তাঁর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়।

সিলেট জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ বাদ জোহর হজরত শাহজালাল (রহ.) দরগাহ জামে মসজিদে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে মিলাদ, দুআ মাহফিল ও শিরণি বিতরণ করেন। এরপর তাঁর কবর জিয়ারত শেষে দরগাহ কবরস্থানে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন- সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সাবেক সভাপতি তাপস দাস পুরকায়স্থ, সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, ক্লাবের সিনিয়র সদস্য ও প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক উজ্জ্বল মেহেদী, সিনিয়র সদস্য মির্জা সুহেল আহমদ, কার্যনির্বাহী পরিষদের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক শংকর দাস, কার্যনির্বাহী পরিষদের সদস্য ইউসুফ আলী, ক্লাব সদস্য আবু বক্কর, মরহুম আজিজ আহমদ সেলিমের ছোটভাই জাবের আহমদ চৌধুরী, ফটোসাংবাদিক আহমদ শাহীন, ফটোসাংবাদিক কাউসার আহমদ ও জেলা প্রেসক্লাবের অফিস সহকারী হাফিজ মোহাম্মদ আলী প্রমুখ।

মিলাদ ও দুআ মাহফিল পরিচালনা করেন মাওলানা কবির আহমদ।

অপারদিকে, মরহুম আজিজ আহমদ সেলিমের পরিবারের পক্ষ থেকেও দিনটি পালনে কবর জিয়ারত, কোরআন খতম, সোমবার বাদ আসর আম্বরখানা সরকারি কলোনী মসজিদে মিলাদ মাহফিল আয়োজন করা হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ১৮ অক্টোবর (রোববার) রাত সাড়ে ৮টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে সিলেট সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন সিলেটের সর্বজন শ্রদ্ধেয় সাংবাদিক আজিজ আহমদ সেলিম। নগরের মজুমদারী রিতা কুটিরের বাসিন্দা আজিজ আহমদ সেলিম ৬৭ বছর বয়সে মৃত্যুকালে তিনি স্ত্রী সাহরিন আজিজ চৌধুরী, তিন মেয়ে, তিন ভাই ও চার বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আজিজ আহমদ সেলিমের জন্ম ১৯৫৩ সালে। ছাত্রজীবন থেকে তিনি কর্ম-উদ্দীপক ছিলেন। ১৯৭২ সালে সিলেট এমসি ইন্টারমেডিয়েট কলেজে (বর্তমান সিলেট সরকারি কলেজ) ছাত্র সংসদ নির্বাচনে সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হন। তখন সহ সভাপতি (ভিপি) পদে নির্বাচিত হয়েছিলেন সুলতান মোহাম্মদ মনসুর।

কর্মজীবনে আজিজ আহমদ সেলিম বাংলাদেশের প্রাচীণতম সংবাদপত্র সাপ্তাহিক যুগভেরীতে যোগদান করেন। ১৯৮৯ সালে আজিজ আহমদ সেলিম যুগভেরীর ভারপ্রাপ্ত সম্পাদক হন। পরবর্তী সময়ে যুগভেরী দৈনিক হিসেবে যাত্রা করে। তিনি দৈনিক উত্তরপূর্ব পত্রিকার প্রতিষ্ঠাকাল থেকে প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। বিটিভির সিলেট জেলা প্রতিনিধি হিসেবেও ইলেকট্রনিক মিডিয়ায় সক্রিয়ভাবে জড়িত ছিলেন।

আজিজ আহমদ সেলিম ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি, সুজন সিলেট জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি, বাংলাদেশ ভারত-মৈত্রী সমিতি সিলেটের সভাপতি হিসেবে সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডের সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।

সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ