শ্রীমঙ্গলের কালিঘাট এলাকা লকডাউনমুক্ত

প্রকাশিত: ৫:৩৭ অপরাহ্ণ, জুন ২০, ২০২০

শ্রীমঙ্গলের কালিঘাট এলাকা লকডাউনমুক্ত

স্বপন দেব, মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌরসভার কালিঘাট এলাকায় ৯জন করোনা আক্রান্ত হয়েছিলেন। ইতিমধ্যে ওই এলাকার ১জন মারা গেছেন। বাকি ৮জনের মধ্যে ৫জন সুস্থ হয়ে ওঠেছেন। আর শুক্রবার রাতে বাকি ৩জনের করোনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট এসেছে। বর্তমানে ওই এলাকায় কোন করোনা রোগী নেই। তাই ওই এলাকা এখন করোনা মুক্ত বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

গত সোমবার (১৫ জুন) জেলা সিভিল সার্জন কর্তৃক কালিঘাট সড়ক এলাকাকে রেড জোন ঘোষণা করেন। পরে বুধবার (১৭ জুন) উপজেলা প্রশাসন কালীঘাট মূল সড়কে বাঁশ ও লাল কাপড় দিয়ে ব্যারিকেড দিয়ে লক ডাউন করে দিয়েছিলো।

শুক্রবার (১৯জুন) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম রাস্তার ব্যারিকেড উঠিয়ে দিয়ে চলাচল স্বাভাবিক করে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, কালীঘাট রোড এলাকার আটজন করোনা আক্রান্ত রোগীর মধ্যে প্রথমে ৫জন সম্পূর্ণ সুস্থ হয়েছেন। পরবর্তীতে বাকী তিন জনের শরীরে করোনা নেগেটিভ আসে। এখন ৮ জনই সুস্থ। তাই কালিঘাট রোড করোনামুক্ত। তিনি আরও বলেন, উপজেলার করোনা সংক্রমিত এলাকা ওয়ার্ডভিত্তিক বিভাজন করে প্রতি শনিবারে রিভিউ এর মাধ্যমে সংক্রমণের হার নির্ণয় করে কোন এলাকা কোন জোনের মধ্যে পড়ে তা চিহ্নিত করা হবে। ফলে প্রতি সপ্তাহে এসব এলাকায় জোনের ক্যাটাগরি পরিবর্তন হতে পারে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ