শ্রীলংকা সফরে তামিমদের ব্যাটিং পরামর্শক ম্যাকমিলান

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২০

শ্রীলংকা সফরে তামিমদের ব্যাটিং পরামর্শক ম্যাকমিলান

স্পোর্টস ডেস্ক :

আসন্ন শ্রীলংকা সফরে বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করবেন ক্রেইগ ম্যাকমিলান। নিউজিল্যান্ডের সাবেক এ তারকা অলরাউন্ডারের সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

২০১৮ সাল থেকে বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন নিল ম্যাকেঞ্জি। দক্ষিণ আফ্রিকান সাবেক এ তারকা ক্রিকেটার সম্প্রতি পারিবারিক কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। ম্যাকেঞ্জি চলে যাওয়ার পর থেকেই গুঞ্জন ওঠে কে হচ্ছেন সাকিব-তামিমদের নতুন ব্যাটিং কোচ। মাত্র কয়েক দিনের ব্যবধানে নতুন ব্যাটিং কোচ নিয়োগ দিল বিসিবি।

আগামী মাসের শেষ দিকে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে শ্রীলংকা সফরে যাবে বাংলাদেশ দল। সফরে তিনটি টেস্ট ম্যাচ খেলবে সাকিব-তামিমরা।
তবে সফরে টেস্টের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চেয়েছিল বাংলাদেশ দল। মহামারী করোনাভাইরাসের মধ্যে লম্বা সময় ধরে ক্রিকেটারদের ব্যস্ত রাখার পক্ষে নয় লংকান ক্রিকেট বোর্ড। তাই বিসিবির আগ্রহে সাড়া দেয়নি শ্রীলংকা।

ম্যাকমিলানের জন্ম ১৯৭৬ সালের ১৩ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে। ১৯৯৭ সালে শ্রীলংকার বিপক্ষে ভারতের হায়দরাবাদে স্বাধীনতা কাপে অভিষেক হয় তার। জাতীয় দলের হয়ে সবশেষ ২০০৭ সালের সেপ্টেম্বরে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এ অলরাউন্ডার।

দেশের হয়ে ১০ বছরে ৫৫টি টেস্ট, ১৯৭টি ওয়ানডে আর ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে তিনি। নিউজিল্যান্ডের হয়ে তিন ফরম্যাটে ২৬০ ম্যাচে ৯টি সেঞ্চুরি আর ৪৮টি ফিফটির সাহায্যে সংগ্রহ করেছেন ৮ হাজার ১০ রান। ডানহাতি এ পেস বোলার শিকার করেছেন ৭৭ উইকেট।

ক্রিকেট থেকে অবসর নেয়ার পর কোচিংয়ে মনোযোগ দেন এ অলরাউন্ডার। নিউজিল্যান্ডের ব্যাটিং ও ফিল্ডিং কোচ হিসেবে ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়া ইংলিশ কাউন্টি ক্রিকেটে ক্যান্টারবারি ও মিডলসেক্স এবং আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ৪৪ বছর ছুঁই ছুঁই নিউজিল্যান্ডের সাবেক এ অলরাউন্ডারের।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ