সংবাদ প্রকাশের পর মৌলভীবাজারে পিসিআর ল্যাব স্থাপনের দাবি করলেন মহিলা এমপি সৈয়া জোহরা

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, জুন ২১, ২০২০

সংবাদ প্রকাশের পর মৌলভীবাজারে পিসিআর ল্যাব স্থাপনের দাবি করলেন মহিলা এমপি সৈয়া জোহরা

স্বপন দেব, মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজার জেলার জন্য করোনা পরীক্ষার জন্য ঢাকার যে পিসিআর ল্যাব নির্ধারণ করা হয়েছে সে ল্যাব থেকে ১৫-২০ দিন পর পর রিপোর্ট আসছে। এতে জনদূর্ভোগ সৃষ্টি হয়েছ, বাড়ছে অসন্তোষ্। এই বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনের ৃষ্টিতে এনে করোনা রিপোার্ট দ্রুত য়ো জন্য সংশ্লিষ্ট সকলকে পদক্ষেপ নেয়ার জোরাল াবি জানান জেলার রাজনৈতিক, সামাজিক সংগঠন ও সাংবাকি নেতৃবৃন্দ।

এ বিষয়টি স্বাস্থ্য মন্ত্রনালয়ের ৃষ্টিতে এনে করোনা রিপোর্ট দ্রুত য়ো জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ আবু জাফর রাজু’র সাথে গত ১৭ জুন কুলাউড়া প্রশাসনের মতবিনিময় সভায় কার্যকর পদক্ষেপ নেয়ার জোরাল াবি জানান প্রেসক্লাব কুলাউড়ার প্রতিষ্ঠাতা সভাপতি, সিনিয়র সাংবাকি স্বপন দেব।

এ াবির প্রতি জোরাল সমর্থণ জানান সব মহল। এ নিয়ে বিভিন্ন প্রিন্ট ও অন লাইন মিডিয়ায় সংবা প্রকাশের পর গত ১৮ জুন সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ে ডিও লেটার দেন মৌলভীবাজার- হবিগঞ্জ আসনের মহিলা এমপি সৈয়দা জোহরা আলাউদ্দিন। তিনি মৌলভীবাজারে সদর হাসপাতালে করোনা ভাইরাস রোগ নির্ণয় পরীক্ষার আরটি- পিসিআর ল্যাব স্থাপনের াবি জানান এমপি সৈয়া জোহরা আলাউদ্দিন।

এছাড়া কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী ভিত্তিতে একটি আইসিইউ সম্বলিত এ্যাম্বুলেন্স দেয়ার জোর দাবি জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুরুল হক ।

মৌলভীবাজার জেলার সিভিল সার্জন ডা. তউহিদ আহমেদ জানান, জেলায় এ পর্যন্ত ৭ শতাধিক করোনা পরীক্ষার রিপোর্ট ীর্ঘনি ধরে অপেক্ষামান রয়েছে। করোনা পরীক্ষার ফলাফল আসতে ১০-১৫ দিন পর্যন্ত সময় লাগছে। এতে করোনা সংক্রমণের ঝুঁকি বেড়ে যাচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ