সংসদ সচিবালয়ের ৯১ কর্মকর্তা করোনায় আক্রান্ত

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

সংসদ সচিবালয়ের ৯১ কর্মকর্তা করোনায় আক্রান্ত

সিল-নিউজ-বিডি ডেস্ক :: সংসদ সচিবালয়ে মঙ্গলবার পর্যন্ত ৯১ কর্মকর্তা-কর্মচারীর শরীরে নতুন করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

বাজেট অধিবেশন কেন্দ্র করে সংসদে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের গত ২ জুন থেকে নমুনা পরীক্ষা শুরু হয়েছিল। ৮ জুন ওই পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল।

কিন্তু সংক্রমণ বাড়তে থাকায় পরীক্ষা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। মঙ্গলবার পর্যন্ত ৯৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়।

সংসদের মেডিকেল সেন্টারের চিকিৎসক সেখ মো. ইউনুস আলী গণমাধ্যমকে বলেন, আক্রান্ত যাদের পাওয়া যাচ্ছে, তাদের বেশিরভাগেরই কোনো উপসর্গ নেই। শনাক্ত হওয়ার পর তারা বাসায় আইসোলেশনে যাচ্ছেন।

তিনি বলেন, আমরা তাদের পরামর্শ দিচ্ছি। রোগীর অবস্থা অনুযায়ী চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে দেশে করোনার প্রকোপ শুরুর ১০১তম দিনে চার হাজারের বেশি নতুন রোগী শনাক্তের খবর দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এখন পর্যন্ত একদিনে এটিই সর্বোচ্চ।

ভাইরাসটিতে দেশে গত ২৪ ঘণ্টায় ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এক হাজার ৩০৫ জনের মৃত্যু হলো।

বুধবার বিকালে কোভিড-১৯ রোগ নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এমন তথ্য দেয়া হয়েছে।

এতে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত একদিনে দেশে করোনায় চার হাজার আটজন আক্রান্ত হয়েছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৫২৭টি নমুনা। আর এ পর্যন্ত পরীক্ষা হয়েছে পাঁচ লাখ ৫১ হাজার ২৪৪টি।

‘তাদের মধ্যে ৯৮ হাজার ৪৮৯ জনের করোনা পজিটিভ এসেছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ৮৭ শতাংশ। সুস্থ হয়েছেন এক হাজার ৯২৫ জন। মোট সুস্থ হয়েছেন ৩৮ হাজার ১৮৯ জন।’

এই অধ্যাপক বলেন, দেশে শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৩৮ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৩ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ১৫ জন।

বয়স বিশ্লেষণ করে তিনি বলেন, শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সী চারজন, ৪১ থেকে ৫০ বছর বয়সী চারজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৯ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১২ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৯ জন এবং ৮১ থেকে ৯০ বছর বয়সী ২ জন।

বিভাগভিত্তিক ঢাকায় ২১ জন, চট্টগ্রামে ১২, রাজশাহীতে চারজন, খুলনায় দুজন, সিলেটে একজন, ময়মনসিংহ দুজন ও রংপুর বিভাগে একজনের মৃত্যু হয়েছে।

নাসিমা সুলতানা বলেন, হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৭ জন, বাড়িতে ১৫ জন আর মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ