সঙ্গীতশিল্পী আলিফ আলাউদ্দীনের দুটো কিডনিই অকেজো

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

সঙ্গীতশিল্পী আলিফ আলাউদ্দীনের দুটো কিডনিই অকেজো

অনলাইন ডেস্ক :: এ প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী আলিফ আলাউদ্দীন। সুরস্রষ্টা আলাউদ্দীন আলীর কন্যা আলিফ আলাউদ্দীনের দুটো কিডনিই প্রায় অকেজো হয়ে গেছে।

চিকিৎসকের সর্বশেষ প্রতিবেদন বলছে, তার দুটি কিডনির ৮০ ভাগই বিকল। তাই দ্রুত সময়ের মধ্যে কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। আলিফ ও তার পরিবারের সদস্যরা এখন সেই প্রস্তুতি নিচ্ছেন।

আলিফ আলাউদ্দিন জানান, এই অসুখটি তিনি পেয়েছেন তার মায়ের সূত্রে। কারণ, এটি জেনেটিক রোগ। তার মা সংগীতশিল্পী সালমা সুলতানাও একই রোগে ভুগে বিদায় নেন ২০১৬ সালে।
আলিফ বলেন, আমি মূলত এই অসুখে ভুগছি গেল ১০ বছর ধরে। এই দশটা বছর আমি একা যুদ্ধ করেছি অসুখটির সঙ্গে। পরিবারের সদস্যদের বাইরে যা কাউকে বলিনি। চেষ্টা করেছি সবসময় হাসিমুখে থাকতে। কিন্তু দিন দিন যেদিকে যাচ্ছি তাতে আর লুকোতে পারলাম না নিজেকে।

শিল্পী আরও জানান, কিডনি প্রতিস্থাপন করা ছাড়া এখন আর তেমন কোনোও বিকল্প নেই। সেই প্রস্তুতি শুরু হয়েছে এরইমধ্যে। আর এগুলো ব্যবস্থাপনার সঙ্গে জড়িত রয়েছেন আলিফের স্বামী মিউজিশিয়ান কাজী ফায়সাল আহমেদ, মামা সংগীত পরিচালক শওকত আলী ইমন ছাড়াও নির্মাতা-উপস্থাপক আনজাম মাসুদ।
আলিফ আলাউদ্দিন এখন নিজ বাসাতেই আছেন। প্রয়োজনে যাচ্ছেন হাসপাতালে, নিচ্ছেন চিকিৎসক পরামর্শ। চলছে নিয়মিত ডায়ালাইসিস।
গেল প্রায় ২০ বছর ধরে গান গাওয়ার পাশাপাশি আলিফ আলাউদ্দীন ক্যারিয়ারের শুরু থেকেই মিউজিক্যাল শো উপস্থাপনা করে আসছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ