সমালোচকদের ‘আয়নায় মুখ দেখতে’ বললেন মুশফিক

প্রকাশিত: ৮:৩১ পূর্বাহ্ণ, অক্টোবর ২৫, ২০২১

সমালোচকদের ‘আয়নায় মুখ দেখতে’ বললেন মুশফিক

স্পোর্টস ডেস্ক:: টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৭১ রানের শক্তিশালী স্কোর করেও জিততে পারেনি বাংলাদেশ দল। ১৭২ রানের টার্গেট সামনে রেখে ব্যাট করতে নেমে ৭ বল এবং ৫ উইকেট হাতে রেখেই জয় ছিনিয়ে নিয়েছে শ্রীলঙ্কা।

তবে লঙ্কানদের বিপক্ষে অনেকদিন পর মুশফিকুর রহিম ব্যাটে রান পেয়েছেন। বেশ কিছুদিন ফর্মে না থাকায় সমালোচকদের কথা হজম করতে হয়েছে জাতীয় দলের এই অন্যতম তারকাকে। লঙ্কানদের বিপক্ষে দুর্দান্ত ইনিংস খেলে তার জবাব যেন দিলেন মি. ডিপেন্ডেবল।
এর আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ৫ ইনিংসে মুশফিক করেছিলেন মাত্র ৩৯ রান। বিশ্বকাপে অবশ্য স্কটল্যান্ডের বিপক্ষে ৩৬ রান করে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। তবে দলের পরাজয় নিয়েও সমালোচনা সহ্য করতে হয়েছে তাকে। পরের ম্যাচে ওমানের বিপক্ষে ব্যাটিংয়ে নেমেছিলেন ৮ নম্বরে।

তবে কোচ, নির্বাচকদেরসহ বিশ্লেষকদের ধারণা ছিল, বিশ্বকাপের মূল মঞ্চে ঠিকই আপন মহিমায় জ্বলে উঠবেন মুশফিক।
ঠিক তাই ঘটল। সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৪ নম্বরে নেমে ৩৭ বলে ৫৭ রানের ইনিংস খেলেছেন মি. ডিপেন্ডেবল।

সাম্প্রতিক সময়ের এই সমালোচনা নিয়ে ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হলে মুশফিক জানালেন, ‘যারা সমালোচনায় মগ্ন, তারা যেন নিজেদের চেহারাটা আয়নায় দেখেন।’

সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, ‘মাঠের বাইরে কী কথা হচ্ছে? এমন কথা তো হবেই। ভালো করলে তালি দেবে, খারাপ করলে গালি দেবে। আমি ১৬ বছর ধরে খেলছি, আমার জন্য এসব নতুন কিছু না। আমার কাছে এসব খুবই স্বাভাবিক মনে হয়। যারা আমাদের নিয়ে এসব বলে তাদের উচিত নিজেদের চেহারা আয়নায় দেখা। কারণ তারা তো বাংলাদেশের হয়ে খেলে না। আমরা খেলছি। আমরা সবাই ভালো করার চেষ্টা করি, কোনোদিন হয় কোনদিন হয় না। তবে দিনের শেষে আমরা দেশের প্রতিনিধিত্ব করি, আমাদের কাছে সবচেয়ে গর্বের বিষয় এটিই।’
সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ