সম্পদের হিসাব বিষয়ে জনপ্রসাশন মন্ত্রণালয়ের উদ্যোগের প্রতি মোবারকবাদ: দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, আগস্ট ১, ২০২১

সম্পদের হিসাব বিষয়ে জনপ্রসাশন মন্ত্রণালয়ের উদ্যোগের প্রতি মোবারকবাদ: দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

অনলাইন ডেস্ক :: দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সভাপতি সিনিয়র আইনজীবী নাসির উদ্দীন, সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক জননেতা মকসুদ হোসেন এক বিবৃতিতে পাঁচ বছর পর পর সব সরকারি কর্মকর্তা ও কর্মচারীর সম্পদের হিসাব দেওয়া এবং সম্পত্তির ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে উর্ধতন কর্তৃপক্ষের অনুমতি নেওয়ার বিধান থাকলেও তা কেউ মানছেন না এই প্রেক্ষাপটে সচেতন এবং দেশপ্রমিক জনগণের দাবি বিবেচনায় এনে সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে চিঠি পাঠিয়ে বিধিমালা কার্যকর করার জন্য সরকারের সব মন্ত্রণালয় ও বিভাগে সে চিঠি পাঠানো হয়েছে তা অত্যান্ত গুরুত্বপূর্ণ। সরকারের ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে হলে আমলাদের জবাবদিহিতার মধ্যে আনতে হবে।
সুশাসন নিশ্চিত করতে উল্লেখিত বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জোর নির্দেশনা দিয়েছেন। আল্লাহর রহমতে একযুগ এক নাগাড়ে ক্ষমতায় আছে আওয়ামীলীগ সরকার। প্রশাসনের সবক্ষেত্রে স্বচ্ছতা, জবাব দিহিতা, অবহেলা ও কুম্ভকর্ণের ঘুমে আছন্নের ফলে নিন্দুকেরা বদনাম রটাচ্ছে। দূর্বৃত্তরা ফয়দা নিতেছে এবং নিবেদিত দেশপ্রমিকরা নিগৃহীত হচ্ছেন।
২০১৯ সালে আওয়ামীলীগ সরকারের ভূমি মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়ে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী তার মন্ত্রণালয়ের চাকুরীজীবীদের জবাব দিহিতার আওতায় আনার লক্ষে ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীর সম্পদের হিসাব নিয়েছিলেন। সেই উদ্দ্যোগ জনমনে প্রশংসা কুড়ায়। নেতৃবৃন্দ জনপ্রসাসন মন্ত্রণালয়ের এই গুরুত্বপূর্ণ উদ্দ্যোগের প্রতি মোবারকবাদ জানিয়ে বলেন, অবিলম্বে এই উদ্দ্যোগ যে কোন মূল্যে বাস্তবায়ন দেখতে চায় দেশবাসী। মহামারী করোনা রোধে সরকার যে জোরালো পদক্ষেপ নিয়েছেন, ঠিক তেমনি দুর্নীতির মহামারী দমনে কঠোর লকডাউন জরুরি।
উল্লেখ, ১৯৯৮ সাল হতে এই বিষয়টি সহ অন্যান্য দাবিতে সিলেট নগরী সহ কয়েকটি জেলায় অত্র সংগঠন রাজপথে আন্দোলন করে আসছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ