সময় বাড়ানোর বিকল্প নেই

প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

সময় বাড়ানোর বিকল্প নেই

খেলা ডেস্ক :;

করোনাভাইরাসের কারণে একে একে স্থগিত হয়ে যাচ্ছে বাংলাদেশের আন্তর্জাতিক সিরিজগুলো। এর মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচও রয়েছে।

আর এ প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, আইসিসি যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সময় না বাড়ায় তবে, নির্ধারিত সময়সীমায় নিজেদের স্থগিত হওয়া টেস্টগুলো খেলতে পারবে না বাংলাদেশ।

করোনার কারণে সর্বশেষ বাংলাদেশের শ্রীলংকা সফর বাতিল হয়েছে। ফলে এ বছর এখন পর্যন্ত মোট আটটি টেস্ট স্থগিত হল। যেখানে গত এপ্রিলে পাকিস্তানের মাটিতে একটি টেস্ট ম্যাচ ছিল। জুনে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি টেস্ট ও আগস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দুটি টেস্ট ছিল।

আর এই আটটি টেস্টই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এ প্রসঙ্গে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান ক্রিকবাজকে বলেন, বর্তমান টেস্ট চ্যাম্পিয়নশিপের সময় বাড়ানো ছাড়া আমরা নির্ধারিত সময়সীমায় এই আটটি টেস্ট খেলতে পারব না। টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে আইসিসি কী করে আমরা সেদিকে তাকিয়ে আছি। এটা করা ছাড়া আমাদের স্থগিত হওয়া আটটি টেস্ট খেলা কঠিন হয়ে যাবে।’

২০১৯ সালের ১ আগস্ট আইসিসি প্রথমবারের মতো দুই বছরব্যাপী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করে। যেটি এজবাস্টনে অ্যাশেজের মাধ্যমে শুরু হয়।

এই চ্যাম্পিয়নশিপের অধীনে শীর্ষ নয়টি টেস্ট খেলুড়ে দেশ দুই বছরে একে অপরের বিপক্ষে লড়বে। প্রতিটি দেশই এই সময়ে ছয়টি টেস্ট সিরিজ খেলবে। তিনটি দেশে ও তিনটি দেশের বাইরে। আর সব মিলিয়ে হবে ২৭টি সিরিজ। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ফাইনালে খেলবে, যা ২০২১ সালের ৩১ মার্চ হওয়ার কথা। কিন্তু বর্তমান পরিস্থিতিতে প্রথম চক্রের সব ম্যাচ শেষ করতে টেস্ট চ্যাম্পিয়নশিপের সময় বাড়ানোর কোনো বিকল্প নেই।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ