সরকারি সিদ্ধান্তের বাহিরে যাবে না শাবিপ্রবি; পরীক্ষা স্থগিত

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২১

সরকারি সিদ্ধান্তের বাহিরে যাবে না শাবিপ্রবি; পরীক্ষা স্থগিত

 

শাবি প্রতিনিধিঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলে সরকারি সিদ্ধান্তের প্রতি সম্মতি জানিয়ে পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

বুধবার (২৪ ফেবব্রুয়ারি) দুপুর ১২টায় অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন কাউন্সিলের একাধিক সদস্য।

সদস্যরা বলেন, আমরা সরকারি সিদ্ধান্তের বাইরে যেতে পারি না। গত ২২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রীর বক্তব্যের আলোকে কোনও পরীক্ষা না নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। সরকারি সিদ্ধান্তের আলোকে বিশ্ববিদ্যালয়ে ২৪ মে’র আগে কোনও ক্লাস-পরীক্ষা হবে না। পাশাপাশি অনলাইনেও কোনও লিখিত কিংবা ভাইবা পরীক্ষা নেওয়া হবে না বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, সরকারের পক্ষ থেকে যে সিদ্ধান্ত এসেছে আমরা সেই আলোকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম পরিচালনা করবো। সরকারি সিদ্ধান্তের বাইরে আমাদের কিছু করার নেই। চলমান পরীক্ষাসহ মার্চ মাস থেকে পরবর্তী দফায় যে পরীক্ষাগুলো শুরুর কথা ছিল সে সিদ্ধান্তও বাতিল করা হয়েছে বলে জানান উপাচার্য।

উল্লেখ্য, ২৪ মে’র আগে বিশ্ববিদ্যালয় পর্যায়ে কোনও ক্লাস-পরীক্ষা স্বশরীরে নেওয়া যাবে না বলে গত ২২ ফেব্রুয়ারি জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এ সিদ্ধান্তের আলোকে শাবির চলমান ও শিডিউলে নির্ধারিত সব পরীক্ষা স্থগিত করে শাবি কর্তৃপক্ষ। সর্বোপরি বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় সরকারি সিদ্ধান্তের প্রতি সম্মতি জানিয়ে পরীক্ষা না নেওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ