সরকারের ত্রাণের চাল পেয়েছে সাড়ে ৬ কোটি মানুষ

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, জুন ৯, ২০২০

সরকারের ত্রাণের চাল পেয়েছে সাড়ে ৬ কোটি মানুষ

বাসস :; করোনা মহামারী পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে সারা দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত সারা দেশে প্রায় দেড় কোটি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে।

মঙ্গলবার সরকারের এক তথ্য বিবরণীতে বলা হয়, দেশের ৬৪ জেলার জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ৮ জুন পর্যন্ত সারা দেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে ২ লাখ ১ হাজার ৪১৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে ১ লাখ ৬৭ হাজার ৭৯৫ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ১ কোটি ৪৭ লাখ ২৯ হাজার ৫৩২টি এবং উপকারভোগী লোকসংখ্যা ৬ কোটি ৫২ লাখ ৯৩ হাজার ৭২০ জন।

অন্যদিকে, নগদ বরাদ্দ দেয়া হয়েছে ১১৬ কোটিরও বেশি টাকা। এর মধ্যে সাধারণ ত্রাণ বাবদ ও নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯১ কোটি ১৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৭৮ কোটি ১ লাখ ৫২ হাজার ৬৬১ টাকা।

এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৯৪ লাখ ৪৪ হাজার ৬৮৯টি এবং উপকারভোগী লোকসংখ্যা ৪ কোটি ২১ লাখ ৩৫ হাজার ৮৪০ জন। শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২৫ কোটি ৫৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২০ কোটি ৯৮ লাখ ২৭ হাজার ৮৫৪ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৬ লাখ ৬৭ হাজার ৮১৩টি এবং লোকসংখ্যা ১৩ লাখ ৭৯ হাজার ৩৭৪ জন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ