‘সরকারের প্রতিশ্রুতির কাজীর গরু কেতাবেই থাকছে,গোয়ালে নেই’

প্রকাশিত: ৪:৫৫ অপরাহ্ণ, জুন ১৯, ২০২০

‘সরকারের প্রতিশ্রুতির কাজীর গরু কেতাবেই থাকছে,গোয়ালে নেই’

সিল-নিউজ-বিডি ডেস্ক :: সরকারের বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ তুলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘আওয়ামী লীগ সরকারের প্রতিশ্রুতি বারবার একই রকম। কাজীর গরু কেতাবেই থাকছে, গোয়ালে নেই– এমন।’

শুক্রবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, ২০১৪ সালের ২৩ নভেম্বর তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিম জাতীয় সংসদে বলেছিলেন– চলতি মাসেই অর্থাৎ ২০১৪ সালের নভেম্বর মাস থেকেই জেলাপর্যায়ের সরকারি হাসপাতালগুলোতে নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) এবং হৃদরোগীদের জন্য বিশেষ পরিচর্যাকেন্দ্রের (সিসিইউ) কার্যক্রম শুরু হচ্ছে। মোহাম্মদ নাসিমের প্রতিশ্রুতির ঠিক ৬ বছর পর ২০২০ সালে এসেও আওয়ামী সরকারের মুখে সেই একই কথা। একই প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৮ এপ্রিল জাতীয় সংসদে বলেছেন, প্রতিটি জেলা হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) স্থাপন করা হবে। আওয়ামী সরকারের বারবার একই রকম প্রতিশ্রুতি ‘কাজীর গরু কেতাবেই থাকছে, গোয়ালে নেই’– এর মতো।

বিএনপির নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে, এমন অভিযোগ করে তিনি বলেন, আমরা যখনই আওয়ামী লীগের দুর্নীতি-দুরাচারের বিরুদ্ধে সোচ্চার হয়েছি, আমাদের পেছনে র‌্যাব-পুলিশ লেলিয়ে দেয়া হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দুর্নীতি ও দুর্নীতিবাজের বিরুদ্ধে মন্তব্যকারীদের দ্রুততার সঙ্গে যেভাবে পাকড়াও করা হচ্ছে, সেভাবে যদি দুদক ও আইনশৃঙ্খলা বাহিনী দুর্নীতির বিপক্ষে পদক্ষেপ নিত তা হলে দেশে আজ স্বাস্থ্য ব্যবস্থার এই বেহাল অবস্থা থাকত না। দুদক হচ্ছে, একটা নির্লজ্জ দলকানা প্রতিষ্ঠান।

‘আর যদি বলা হয়, দুর্নীতির বিরুদ্ধে মন্তব্য করার জন্য নয়, বরং একজন মৃত ব্যক্তির বিরুদ্ধে মন্তব্য করার কারণেই আওয়ামী লীগের জেলাপর্যায়ের গুরুত্বপূর্ণ নেতা হওয়ার পরও উল্লিখিত দুই শিক্ষককে গ্রেফতার করা হয়েছে, তা হলেও দেশের জনগণ সাক্ষী, মৃত মানুষের বিরুদ্ধে কুৎসা রটনা, মৃত মানুষকে অপবাদ দেয়া, এমনকি কবরে হামলা করার মতো অশোভন, অধার্মিক এবং নোংরা কাজটি ক্ষমতাসীন দলের লোকজনরাই করে আসছে’-যোগ করেন রিজভী।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ