সরফরাজকে এভাবে ‘অপমান’ করা ঠিক হয়নি: ইনজামাম

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

সরফরাজকে এভাবে ‘অপমান’ করা ঠিক হয়নি: ইনজামাম

স্পোর্টস ডেস্ক :; পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার ইনজামাম-উল-হক বলেছেন, আমাদেরকে খেলোয়াড়দের শ্রদ্ধা করা উচিত। দীর্ঘদিন খেলার পরও যদি সে সম্মান আর শ্রদ্ধা না পায় তাহলে করো জন্যই ভালো বার্তা দেয় না।

পাকিস্তানের সাবেক প্রধান নির্বাচক ইনজামাম আরও বলেছেন, সরফরাজ আহমেদ দীর্ঘদিন ধরে পাকিস্তানের অধিনায়ক ছিলেন এবং তার নেতৃত্বে ভারতকে হারিয়ে পাকিস্তান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে। অথচ ইংল্যান্ড বিশ্বকাপে দল প্রত্যাশিত পারফরম্যান্স না করতে পারায় তাকে দল থেকেই বাদ দেয়া হল। শুধু তাই নয়, আমি শুনেছি ইংল্যান্ড সফরের জন্য পাকিস্তান টিম ম্যানেজমেন্ট সরফরাজকে দ্বিতীয় পছন্দের উইকেটকিপার হিসেবে রেখেছে।

যার অধীনে তিন বছর আগে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে ছিল পাকিস্তান অথচ সময়ের ব্যবধানে সবশেষ কেন্দ্রীয় চুক্তিকে ‘বি’ক্যাটাগরিতে রাখা হয় সরফরাজকে।

এ ব্যাপারে সম্প্রতি ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেছেন, পিসিবির উচিত ছিল সরফরাজকে ‘এ’ ক্যাটাগারিত রাখা। অথবা তাকে যে বি ক্যাটাগরিতে রাখা হয়েছে তা উপস্থাপন না মোটোও ঠিক হয়নি। পিসিরিব কেন্দ্রীয় চুক্তিটি সরফরাজের প্রত্যাখ্যান করা উচিত ছিল।

ইনজামাম আরও বলেছেন, বাবর যেহেতু সরফরাজের অধিনায়কের অধীনে খেলেছে, তাই তার ও উপরও চাপ পড়তে পারে। একইভাবে, যে খেলোয়াড়রা সরফরাজের অধীনে খেলেছে, তারাও চাপে থাকতে পারে। বাবার নতুন অধিনায়ক আর টেস্ট অধিনায়ক আজহার আলীও সরফরাজের মতো অভিজ্ঞ নন, তাই সরফরাজ তাদের পরামর্শ দিতে পারে। সরফরাজকে যদি আত্মবিশ্বাস দেয়া হয় তাহলে সে ড্রেসিংরুমের পরিবেশটি ভালো করে তুলতে পারবে।

অধিনায়ক থেকে বাদ পড়ার পর আবার দলে ফেরা কঠিন কাজ। এমনটি জানিয়ে ইনজামাম আরও বলেছেন, আপনি যখন অধিনায়ক হিসেবে বাদ পড়ার পরে প্রত্যাবর্তন করবেন তখন এটি একটি খুব কঠিন কাজ। এটি এক প্রকার চ্যালেঞ্জিং। বিশ্বকাপের ব্যর্থতার পর গত বছর ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরজ হারের পর অধিনায়ক সরফরাজকে জাতীয় দল থেকে বাদ দেয়া পাকিস্তান।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ