সাংবাদিক ইসহাক কাজল ভাই চলে গেলেন অসময়ে…..

প্রকাশিত: ১১:২৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২০

সাংবাদিক ইসহাক কাজল ভাই চলে গেলেন অসময়ে…..

জুয়েল সাদত :: দেশের সম্পদ লুন্ঠন কারী দের প্রতিহত করতে পারলেই ইসহাক কাজলের স্বপ্ন পুরন হবে।

আমাদের দেশ থেকে বিগত কয়েক দশক থেকে শিক্ষিত চুর বাটপাররা দেশের সম্পদ পাচার করেছেন, এটা নতুন নয়। মালয়েশিয়া, দুবাই লন্ডন ও আমেরিকায় তা ঘটেছে। তবে গত এক দশক থেকে কানাডায় বেগম পাড়া বেশ সংবাদের শিরেনাম। বেগম পাড়া কি? বেগম পাড়া হল দেশের অনেক অসাধু সরকারি কর্মকর্তারা দেশের সম্পদ লুট করে কানাডায় বিনিয়োগ করেছেন,বাড়ি কিনেছেন ,আবার বেসরকারি কর্মকর্তা বা অসাধু ব্যবসায়ীরাও দেশের সম্পদ লুট করে কানাডায় স্ত্রী্র নামে বাড়ি কিনেছেন। তবে সরকারি সম্পদ লুন্ঠনকারীদের সংখ্যাই বেশী, আবার বাংকের ঋন খেলাপীরাও আছেন। সরকারে কর্মরত অবস্থায় ও আনেকে স্ত্রী পুত্র পরিজনদের স্থানান্তর করেছেন কানাডায় – আয়েশি জীবন যাপন করছেন আত্মসাৎ করা টাকায় , আবার রিটায়ার্ড করেও কানাডায় বসবাস করছেন অনেক সরকারি সম্পদ লুন্ঠনকারীরা । বেগম পাড়া কোন নির্দিষ্ট এলাকা না হলেও সবাই স্ত্রীর নামে সম্পদ বানিয়েছেন, পাচার অব্যাহত রয়েছে ।।
এবার স্থানীয় কানাডিয়ান প্রবাসীরা এই লুন্ঠন কারীদের সামাজিক ভাবে প্রতিহত করার আন্দোলনে নেমেছেন, তারা মানববন্ধন, প্রতিবাদ সভা ও প্রতিবাদী গান রচনা করে সংবাদের শিরোনাম।
এই সরকারী সম্পদ লুন্ঠনকারীদের রুখে দাড়াবার প্রত্যয় ব্যক্ত করেছেন।
তাদের এই প্রতিবাদ বাংলাদেশের আপনার আমার আশে পাশের ঘুষখোর ও দুর্নিতীবাজদের জন্য্ ও একটা ম্যাসেজ।৷

সকাল থেকে মন খারাপ লিজেন্ড সাংবাদিক (লন্ডন প্রবাসী) ইসহাক কাজল ভাই চলে গেলেন অসময়ে। একজন দেশপ্রমিক নির্লোভ নিরহংকারী রাজনীতি বিদ ছিলেন। সারা লন্ডন আমেরিকা, সিলেট ও বাংলাদেশে শোকের ছায়া। সারাটা জীবন তিনি শ্রমজীবি মেহনতী মানুষের মুক্তি ও লুন্ঠন কারীদের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। তিনি একজন কমরেড ছিলেন,তার লেখনিতে মানুষের মুক্তির বার্তা থাকত। আজ বাংলাদেশের সম্পদ লুন্ঠন কারীদের প্রতিহত করতে পারলেই ইসহাক কাজলের স্বপ্ন ব্ন্তবায়ন হবে। তিনি চা শ্রমিকদের জন্য অসাধারণ একটা বই লিখে গেছেন। উনার সাথে চা শ্রমিকদের জীবনি গ্রন্থ ( আমার অপ্রকাশিত) বইটা নিয়ে বসা হল না। লিজেন্ডরা যেমন প্রস্থান করেন তিনিও সে রকম চলে গেলেন। শোকের মাতম চলমান। আমরা তার মাগফেরাত কামনা করি।। আমিন

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ