সাংসদের কারাদন্ড, টিআইবি’র রিপোর্ট ও উন্নয়ন প্রকল্পে ব্যাপক দুর্নীতির সংবাদে উদ্বেগ : দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

প্রকাশিত: ১১:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২১

সাংসদের কারাদন্ড, টিআইবি’র রিপোর্ট ও উন্নয়ন প্রকল্পে ব্যাপক দুর্নীতির সংবাদে উদ্বেগ : দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি সিনিয়র আইনজীবী নাছির উদ্দিন, সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী ও সাধারণ সম্পাদক মকসুদ হোসেন এক বিবৃতিতে বলেন, আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের (টিআই) দুর্নীতি ধারন সূচকে বাংলাদেশের দু’ধাপ অবনতি। কুয়েতে মানব ও মুদ্রা পাচারের চাঞ্চল্যকর মামলায় সাজাপ্রাপ্ত লক্ষীপুর-২ আসনের সংসদ সদস্য মোঃ শহিদ ইসলাম উরফে পাপলু, গত ২৯ জানুয়ারি মুন্সিগঞ্জের সিরাজদি খান উপজেলায় ৫ তলা বিশিষ্ট একটি ডিগ্রি কলেজ নির্মাণ কাজ শেষ না হতেই ভেঙ্গে পড়েছে দরজা ও ভবনে ছাদ চুয়ে চুয়ে পড়ছে পানি। এই উপজেলার ফায়ার স্টেশন ভবন নির্মাণে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের ইট। হবিগঞ্জের লাখাই উপজেলায় একটি স্বাস্থ্য কমপ্লেক্সের এক্স-রে মেশিনটি নষ্ট হয়ে পড়ে আছে।
উন্নয়ন প্রকল্পের নামে যা হচ্ছে এই সংবাদে গভীর উদ্বেগ, উৎকণ্ঠা ও তীব্র নিন্দা প্রকাশ করে বলেন, কুয়েতে সাংসদ নামের কলংক পাপলুর কারাদন্ড, অর্থদন্ডে বাংলাদেশের ভাবমূর্তি আজ ক্ষুন্ন হয়েছে। প্রকৃত দেশপ্রেমিক ও রাজনীতিবিদদের মূল্যায়ন না করে অসাধু ব্যবসায়ীদের রাজনীতিতে পুনর্বাসনের ফলে এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা দেখতে হচ্ছে জাতিকে।
গণতন্ত্র ও নির্বাচনের নামে একশ্রেনির নেতা-নেত্রীরা অবৈধ অর্থ লিপ্সার ফলেই দেশের রাজনীতি আজ কুলশিত হচ্ছে। অনতিবিলম্বে পাপলু’র সংসদ সদস্য পদ বাতিল করার জন্য সংশ্লিষ্ট কর্তপক্ষের কাজে জোর দাবী জানান। পাশাপাশি সরকারি কর্মচারী-কর্মকর্তাদের বিষয়-সম্পত্তির হিসাব দাখিলের বিধান বাধ্যমূলক না করা ফলে দুর্নীতি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। অনতিবিলম্বে এই বিধানটি কার্যকরার জন্য সরকারের নিকট জোর দাবী জানানো হয়। অন্যথায় সরকারের ভিশন-৪১ ভেস্তে যেতে পারে। বিজ্ঞপ্তি

 

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ