সাইনবোর্ডে হেফাজতের হরতালে সহিংসতার ঘটনায় ৬টি মামলা

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২১

সাইনবোর্ডে হেফাজতের হরতালে সহিংসতার ঘটনায় ৬টি মামলা

অনলাইন ডেস্ক

হেফাজতে ইসলামের ডাকা হরতালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় দফায় দফায় সংঘর্ষ ও সহিংসতার ঘটনায় পৃথক ৬টি মামলা হয়েছে। প্রতিটি মামলায় ২৫ থেকে ৩০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে।

সোমবার রাতে সিদ্ধিরগঞ্জ থানায় পুলিশ বাদী হয়ে পাঁচটি মামলা দায়ের করেছে। এছাড়া র‌্যাব বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করেছে।
সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা, জনগণের জানমালের ক্ষতি, নাশকতা, সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা, সড়ক অবরোধ ও যানবাহনে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে পাঁচটি এবং র‌্যাব বাদী হয়ে একটি মামলা করেছে।

তিনি বলেন, সন্ত্রাস দমন আইনে পুলিশের চারটি ও র‌্যাবের একটিসহ মোট পাঁচটি মামলা এবং সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা ও আহত করার ঘটনায় পুলিশ বাদী হয়ে আরও একটি মামলা করে। এসব ঘটনায় কাউকে গ্রেফতার করা যায়নি। জড়িত লোকজনকে শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

গত রবিবারের ডাকা হরতালে পুলিশ ও হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের দফায় দফায় সংঘর্ষে পুলিশ-সাংবাদিকসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন। এই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন দুজন।
আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে ১৭টি গাড়ি। ভাঙচুর করা হয়েছে দুটি গণমাধ্যমের গাড়ি, অ্যাম্বুলেন্সসহ শতাধিক যানবাহন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ