সাইবার ক্রাইম নিয়ে কাজ করছেন উদ্যোক্তা সিয়াম

প্রকাশিত: ১০:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০২২

সাইবার ক্রাইম নিয়ে কাজ করছেন উদ্যোক্তা সিয়াম

অনলাইন ডেস্ক :: সাইবার জগতে আমাদের আনাগোনা যত বাড়ছে, ততই বেড়ে চলছে সাইবার অপরাধ। অপরাধীরা অনলাইনে নানা রকম ফাঁদ পেতে নানা অপরাধ ঘটিয়ে থাকে। ছোট ছোট হলেও এসব অপরাধের মাত্রা ভয়ঙ্কর হতে পারে। এরই বাস্তবিক নিরাপত্তার সঙ্গে চাই নিরাপদ সাইবার জগৎ।

সাইবার অপরাধ রোধ আর এ বিষয়ে কীভাবে সতর্ক থাকা যায় বা কিভাবে নিয়ন্ত্রণ করা যায় তা নিয়ে দেশের সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান করে যাচ্ছে। তেমনি সাইবার ক্রাইমের প্রবণতা কমানোর লক্ষ্যে কাজ করছেন তরুণ উদ্যোক্তা সিয়াম বিন শওকত।
সিয়াম বর্তমানে দু’টি প্রতিষ্ঠান ট্রেডওয়েভ টেকনোলজি ও সিকিউর টেকের মাধ্যমে কাজ করে যাচ্ছেন।

কম্পিউটার সায়েন্স ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং-এ বিএসসি ও কম্পিউটার সায়েন্সের উপর মাস্টার্স করেন সিয়াম। সিয়াম ও তার টিম কাজ করছে বিভিন্ন সরকারি ও স্বনামধন্য অনেক প্রতিষ্ঠানের সাথে। তার লক্ষ্য বাংলাদেশে ডিজিটাল অপরাধ কমিয়ে এনে বাংলাদেশকে একটু সুষ্ঠু ও নিরাপদ ডিজিটাল দুনিয়া উপহার দেয়া। তারা বাংলাদেশের বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে কাজ করে সাইবার ক্রাইমের শিকার এমন ভুক্তভোগীদের টেকনিক্যাল ও মেন্টাল সাপোর্ট দিয়ে যাচ্ছে।

সাইবার ক্রাইমের প্রবণতা কমানোর লক্ষে সিয়াম অনলাইন ও অফলাইনে ফ্রী সেমিনার, ওয়ার্ক শপ সহ বিভিন্ন কার্যক্রম আয়োজন করেছেন।

সিয়াম বিন শওকত বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ডিজিটাল নিরাপত্তা ও সতর্কতার কোনো বিকল্প নেই।’

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ