সাউথইস্ট ব্যাংকের ২৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০

সাউথইস্ট ব্যাংকের ২৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

 

অনলাইন ডেস্ক :;
সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ২৫তম বার্ষিক সাধারণ সভা ১৬ সেপ্টেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহারের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

সভায় ব্যাংকের চেয়ারম্যান আলমগীর কবির, এফসিএ সভাপতিত্ব করেন। সভায় অংশগ্রহণ করেন ব্যাংকের ভাইস চেয়ারপারসন মিসেস দুলুমা আহমেদ ও পর্ষদের পরিচালক এম এ কাশেম, আজিম উদ্দিন আহমেদ, মিসেস জোসনা আরা কাশেম, মিসেস রেহানা রহমান, আকিকুর রহমান এবং স্বতন্ত্র পরিচালক সৈয়দ সাজেদুল করিম, ড. কাজী মেজবাহউদ্দিন আহমেদ, মোহাম্মদ দেলোয়ার হোসেন, ব্যবস্থাপনা পরিচালক এম কামাল হোসেন এবং ব্যাংকের উপদেষ্টা জাকির আহমেদ খান। এছাড়া ব্যাংকের উদ্যোক্তা এবং শেয়ারহোল্ডাররা ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহারের মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন।

ব্যবস্থাপনা পরিচালক এম কামাল হোসেন ২৫তম বার্ষিক সাধারণ সভায় অংশগ্রহণকারী শেয়ারহোল্ডারদের স্বাগত জানান এবং ২০১৯ সালে ব্যাংকের পরিচালন ফলাফলের উপর আলোকপাত করেন। তিনি ব্যাংকের গৃহীত ভবিষ্যত পরিকল্পনা এবং কৌশলসমূহ উপস্থাপন করেন যা ব্যাংকের পরিচালনগত দক্ষতা ও সম্পদের গুণগত মান বৃদ্ধিতে সহায়তা করবে। ২০২০ এর প্রারম্ভে কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে সৃষ্ট ক্ষতি উত্তরণে সরকারের ঘোষিত নীতিমালার আলোকে ব্যাংকের কৌশলগত কর্মপরিকল্পনায় যে পুর্নবিন্যাস করা হয়েছে তা বিশেষভাবে উল্লেখ করেন।

সভায় জানানো হয়, ব্যাংক ২০১৯ সালে ৮,৯৮২.৯৮ মিলিয়ন টাকা (সম্মিলিত) পরিচালন মুনাফা অর্জন করেছে। ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে ব্যাংকের আমানতের পরিমাণ ৩২৯,২৫০.২৭ মিলিয়ন টাকা, মোট সম্পদের পরিমাণ ৪২২,৩১২.৭১ মিলিয়ন টাকা, শেয়ার প্রতি আয় ২.১৬ টাকা (সম্মিলিত), শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ২৬.২৯ টাকা (সম্মিলিত) এবং শেয়ার প্রতি নিট পরিচালন নগদ প্রবাহ ছিল ১১.৬৮ টাকা (সম্মিলিত)। ২০১৯ সালে ব্যাংকের মূল্য-আয় অনুপাত ছিল ৬.১৬ গুণ। ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে ব্যাংকের মূলধন ও রিজার্ভের পরিমান দাঁড়িয়েছে ৩৬,০৯৩.৩৩ মিলিয়ন টাকায়। ব্যয় দক্ষতার ভিত্তিতে সাউথইস্ট ব্যাংক ব্যাংকিং খাতে অন্যতম শীর্ষস্থানে অবস্থান করে। ২০১৯ সালে ব্যাংকের আয় অনুপাত ব্যয় ছিল ৩৭.৫৮% এবং কর্মী প্রতি মুনাফা অর্জিত হয় ০.৮৭ মিলিয়ন টাকা ও শাখা প্রতি মুনাফা অর্জিত হয় ১৮.৫৮ মিলিয়ন টাকা।

সাধারণ সভায় সর্বসম্মত ভোটে শেয়ারহোল্ডারদের মধ্যে ৭.৫% নগদ এবং ২.৫% স্টক লভ্যাংশ ঘোষণা ও ২০১৯ সালে সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসমূহ অনুমোদিত হয়।

ব্যাংকের চেয়ারম্যান আলমগীর কবির, এফসিএ, তার ভাষণে ব্যাংকের প্রবৃদ্ধি অর্জনে সর্বাত্মক সহযোগিতা ও সমর্থনের জন্য পরিচালক এবং শেয়ারহোল্ডারদের উচ্ছ্বসিত প্রশংসা করেন। ব্যাংকের ভাবমূর্তি অক্ষুণ্ন রেখে তিনি ব্যাংকের পরিচালন দক্ষতার মান ও মুনাফাবৃদ্ধির জন্য শেয়ারহোল্ডারদের পাঠানো সুচিন্তিত ও গঠনমূলক পরামর্শসমূহ বাস্তবায়নেরও প্রতিশ্রুতি প্রদান করেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ