‘সাকিবকে ছুটি দিয়েছি মোস্তাফিজকেও দেব, কিচ্ছু করার নেই’

প্রকাশিত: ৬:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২১

‘সাকিবকে ছুটি দিয়েছি মোস্তাফিজকেও দেব, কিচ্ছু করার নেই’

স্পোর্টস ডেস্ক

জাতীয় দলের খেলা ছেড়ে ‘আইপিএল প্রেমে’ মত্ত বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আইপিএলে ডাক পাওয়ায় দেশের হয়ে শ্রীলংকার বিপক্ষে টেস্ট খেলবেন না তিনি।

বিসিবি সাকিবের আবেদন মঞ্জুরও করেছে।

আইপিএলে সুযোগ পাওয়া আরেক তারকা পেসার মোস্তাফিজকেও ছুটি দেবে বিসিবি- এমনটিই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার পরিচালক ও ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান।

সাকিবের ছুটির বিষয়টি নিশ্চিত করে আকরাম খান বলেন, এপ্রিলে একই সময়ে দুটো খেলা চলবে। শ্রীলংকার বিপক্ষে আমাদের টেস্ট সিরিজ ও আইপিএল একই সময়ে হবে। সাকিব আইপিএল খেলতে চায়। শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়ে একটি চিঠি দিয়েছে সে। আমরা তাকে অনুমতি দিয়েছি।

কিছুটা ক্ষোভের সুরে আকরাম খান বলেন, অন্যদেরও ছুটি দেবে বোর্ড। যারা খেলতে চায় না, তাদের সবাইকেই ছুটি দেবে। অনেক কথা বলেছি এটা নিয়ে আমরা। সবশেষে বোর্ডের কথা– যে খেলতে না চায়, জোর করে তাকে নামানো হবে না। একই বিষয় মোস্তাফিজের বেলায়ও প্রযোজ্য। মোস্তাফিজও ছুটি চাইতে পারে। তাকেও ছুটি দেব– সবাইকে দেব। সাকিবকে ছুটি দেওয়ায় অন্যদের ক্ষেত্রেও সেই বাধ্যবাধকতা চলে আসছে বিসিবির। বোর্ডের এখানে কিচ্ছু করার নেই।

পরিশেষে ফের আক্ষেপের সুর শোনা গেল বিসিবির পরিচালকের কণ্ঠে, অবশ্যই খুব ভালো উদাহরণ নয় এটি। কিন্তু যেটি বললাম– অনিচ্ছুক কাউকে আমরা খেলাতে চাই না।

প্রসঙ্গত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে তিন কোটি ২০ লাখ ভারতীয় রুপিতে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। আর এক কোটি রুপিতে মোস্তাফিজকে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ