সাকিবকে মিস করছেন মিরাজ

প্রকাশিত: ১:২৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২১

সাকিবকে মিস করছেন মিরাজ

অনলাইন ডেস্ক

সাকিব আল হাসানকে নিয়ে চট্টগ্রামে শুরু হওয়া হাহাকার বয়ে এলো ঢাকায়ও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে সাকিবকে পাওয়া যায়নি তিন দিন। তার অভাব তীব্রভাবে অনুভব করেছে দল।

মিরপুর টেস্টে তো তাকে পাওয়া যাবে না শুরু থেকেই। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের তাই অকপট স্বীকারোক্তি, এই টেস্টেও সাকিবকে মনে পড়বে দলের। চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন নিজের বোলিংয়ে ফিল্ডিং করার সময় পাওয়া ঊরুর চোটে পরের তিন দিন মাঠে নামতে পারেননি সাকিব। পরে ছিটকে যান দ্বিতীয় টেস্ট থেকেও।

ক্যারিবিয়ানদের দুর্দান্ত রান তাড়ার শেষ দিনে সাকিবের অনুপস্থিতি ফুটে ওঠে প্রকটভাবে। মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসানরা যথেষ্ট চাপ সৃষ্টি করতে পারেননি প্রতিপক্ষের ওপর।

অভাবনীয় সেই হারের রেশ রয়ে গেছে এখনো। মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন শেষে মিরাজের কণ্ঠে উঠে এলো, সাকিবের না থাকায় কতভাবে ভুগেছে দল। ‘গত ম্যাচে সাকিব ভাইয়ের ইনজুরি হওয়ায় আমাদের দলে অনেক বড় একটা প্রভাব পড়েছে। তার বোলিং তো অনেক গুরুত্বপূর্ণ ছিল আমাদের দলের জন্য। হয়তো সাকিব ভাই থাকলে আমরা আরও ভালোভাবে ঘুরে দাঁড়াতে পারতাম। কারণ, তিনি মাঠে থাকলে হয়তো স্পিনারদের বিভিন্ন পরামর্শ দিতেন এবং নিজেও ভালো বোলিং করতেন। সাকিব ভাইকে আমরা মিস করেছি। এটা আসলে আমাদের জন্য অনেক দুর্ভাগ্যের ছিল।’

সেই দুর্ভাগ্য শেষ হয়নি চট্টগ্রামেই। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার সিরিজ সাকিব মাঠে থেকে শেষ করতে পারলেন না চোটের থাবায়। দেশের সফলতম বোলার ও সেরা ক্রিকেটারের অনুপস্থিতিতে মিরপুরে দলের অন্য তিন স্পিনারের বাড়তি দায়িত্ব দেখছেন মিরাজ। ‘মিরপুরে সাকিব ভাইকে ছাড়া আমরা খেলব।

অবশ্যই সাকিব ভাই থাকলে অনেক ভালো হতো, আমাদের ভুলগুলো কম হতো এবং আত্মবিশ্বাস অনেক বেশি পেতাম। যেহেতু তিনি নেই, আমি মনে করি আমাদের স্পিনারদের দায়িত্ব নিতে হবে। আমি আছি, তাইজুল ভাই আছেন, নাঈম আছে। আমাদের তিনজনের ওপর বেশি দায়িত্ব থাকবে। আমরা চেষ্টা করব ভালো জায়গায় বল করার জন্য। আমরা যেন ওদেরকে খুব সহজে না খেলতে দিই-স্পিনাররা সেই চেষ্টা করব।’

বাংলাদেশের সিরিজ হার এড়ানোর লড়াই শুরু বৃহস্পতিবার থেকে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ