সাকিবের জন্য দুঃসংবাদ

প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২১

সাকিবের জন্য দুঃসংবাদ

স্পোর্টস ডেস্ক

মিরাজের ঘূর্ণিজাদুতে যখন বিধ্বস্ত ওয়েস্ট ইন্ডিজ, তখন বড় এক দুঃসংবাদ ভেসে এলো বাংলাদেশ শিবিরে।

কুঁচকিতে নতুন চোটে আক্রান্ত দলের সেরা তারকা সাকিব আল হাসান। যে কারণে প্রথম টেস্টে বল করতে তো আর মাঠে নামতে পারবেন-ই না, সিরিজের দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত হয়ে পড়েছেন সাকিব। এটি সাকিবের জন্য যেমন দুঃসংবাদ, বাংলাদেশ দলের জন্যও।

উইন্ডিজ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের তৃতীয় দিন অলরাউন্ডার সাকিবকে ছাড়াই খেলছে বাংলাদেশ। তার বদলি হিসেবে ফিল্ডিং দিয়েছেন ইয়াসির আলী রাব্বী।

ওয়ানডে সিরিজে পাওয়া কুঁচকির চোট আজ মাথাচাড়া দিয়ে উঠলে সাকিবকে স্থানীয় হাসপাতালে নিয়ে যান দলের ফিজিও দেবাশীষ বিশ্বাস।

শুক্রবার সকালে তিনি জানিয়েছিলেন, আজ অনুশীলনে নামার আগে কুঁচকির সেই চোটে ব্যথা অনুভব করেন সাকিব। চোট কতটা গুরুতর তা জানতে স্থানীয় এক হাসপাতালে সাকিবকে স্ক্যান করাতে নেওয়া হয়েছে। তিনি আবার মাঠে নামবেন কিনা, সেটি নির্ভর করছে স্ক্যান রিপোর্টের ওপর। তবে অবস্থা যা, তাতে আজ তিনি মাঠে নামছেন না। কিন্তু দলের প্রয়োজনে কাল ব্যাটিং করতে নামতে পারেন।

ইতিমধ্যে সেই রিপোর্ট হাতে এসেছে। জানা গেছে, কুঁচকির নতুন চোটে আক্রান্ত হয়েছেন সাকিব।

স্ক্যান রিপোর্ট আসার পর বিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, প্রথম টেস্টের আগে পাওয়া কুঁচকির চোট সামলে উঠলেও টেস্টের দ্বিতীয় দিনে ফিল্ডিং করার সময় বাম উরুর আরেক জায়গায় চোট পান সাকিব। প্রকারান্তরে এটি কুঁচকিতেই নতুন চোট। বিসিবির মেডিকেল দল সাকিবের চিকিৎসা চালিয়ে যাবে এবং অবস্থা পর্যবেক্ষণ করবে।

বাংলাদেশ দল সূত্রে জানা গেছে, সাকিব এই টেস্টে আর বোলিং করতে পারবেন না। তবে অবস্থা বুঝে দলের প্রয়োজনে ব্যাটিং করতে পারেন। কিন্তু এ বিশ্বসেরা অলরাউন্ডারের ক্ষেত্রে কোনো অবস্থাতেই ঝুঁকি নেওয়া হবে না। প্রথম টেস্টে তাকে আর মাঠে নামানো হবে না বলে চিন্তা-ভাবনা চলছে। সে ক্ষেত্রে মিরপুরের দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত হয়ে পড়তে পারেন সাকিব।

প্রসঙ্গত গত ২৫ জানুয়ারি ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে নিজের বলে ফিল্ডিং করতে গিয়ে কুঁচকিতে চোট পান সাকিব। এর পর মাঠ ছেড়ে চলে যান। টেস্টে একাদশে থাকবেন কিনা সে সংশয় জাগে। তবে চিকিৎসকের ৭২ ঘণ্টার পর্যবেক্ষণের পর স্ক্যান রিপোর্ট ভালো আসে। যে কারণে প্রথম টেস্টেই দলে ফেরেন সাকিব। কিন্তু এবার দ্বিতীয় চোটের কারণে উইন্ডিজ টেস্ট সিরিজ থেকে সাকিবের ছিটকে পড়ার শঙ্কা জেগেছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ