‘সাকিব অন্য গ্রহের ক্রিকেটার’

প্রকাশিত: ১০:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১

‘সাকিব অন্য গ্রহের ক্রিকেটার’

ক্রীড়া ডেস্ক

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে সব সময় অন্য গ্রহের ক্রিকেটার মনে করেন জাতীয় দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসান।

জাতীয় দলের সাবেক এই তারকা ক্রিকেটার বলেছেন, বাংলাদেশের প্রেক্ষাপটে আমি সাকিবকে সব সময় অন্য গ্রহের ক্রিকেটার মনে করি। সে আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে সিরিজ সেরা হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে তৃতীয় সর্বোচ্চ ১১৩ রান সংগ্রহের পাশাপাশি বল হাতে দ্বিতীয় সর্বোচ্চ ৬ উইকেট শিকার করে ম্যান অব দ্য সিরিজ পুরস্কার জিতেন সাকিব আল হাসান।

সাকিব ছাড়াও ওয়ানডে সিরিজে দুর্দান্ত ব্যাটিং করেছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

সিরিজে সর্বোচ্চ ১৫৮ রান সংগ্রহ করেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম। বল হাতে সিরিজে সর্বোচ্চ ৭ উইকেট শিকার করেন অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ।

টাইগারদের প্রশংসা করে রকিবুল হাসান বলেছেন, সিরিজে আমাদের ক্রিকেটাররা দুর্দান্ত খেলেছে। শেষ ম্যাচে আমাদের চারজন ব্যাটসম্যান ফিফটি করেছে। মোস্তাফিজ ফর্মে ফিরেছে। মুশফিকুর রহিমকে আমি বর্তমান সময়ে দেশের সেরা ব্যাটসম্যান মনে করি। সেও দারুণ ব্যাটিং করেছে। এছাড়া বাংলাদেশের ফিনিশার খ্যাত মাহমুদউল্লাহ অসাধারণ খেলেছে।

তিনি আরও বলেন, তামিমের অধিনায়কত্ব নিয়ে অনেক নেতিবাচক কথা হয়েছে। এ সিরিজে সে দেখিয়েছে তার ক্ষমতা, নেতৃত্বের যোগ্যতা। দলে সব জায়গায় সুস্থ প্রতিযোগিতা হচ্ছে। বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার উঠে এসেছে। বিশেষ করে পেস বোলিংয়ে এখন অনেক অপশন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দলকে আস্থা জোগাবে। নিউজিল্যান্ড সফরে ভালো খেলতে সাহায্য করবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ