সারাদিন রোগী দেখে হঠাৎ হাসপাতালে ভর্তি ডাক্তার, অতঃপর করোনায় মৃত্যু…

প্রকাশিত: ১০:৩৬ পূর্বাহ্ণ, মার্চ ২৮, ২০২১

সারাদিন রোগী দেখে হঠাৎ হাসপাতালে ভর্তি ডাক্তার, অতঃপর করোনায় মৃত্যু…

অনলাইন ডেস্ক

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুই করোনা রোগীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন চিকিৎসক। অন্যজন গৃহীনি। শনিবার রাতে তারা মারা যান। মারা যাওয়া চিকিৎসকের নাম আবদুল হান্নান (৪৬)। তিনি রামেকের সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন। ডা. হান্নান রামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

অন্যদিকে রাতে হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় নাহিদা বেগম (৪৫) নামে আরেক নারীর মৃত্যু হয়। তার বাড়ি নওগাঁ সদরের চক এনায়েতপুর গ্রামে। গত ৪ মার্চ থেকে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। শনিবার রাত ১টা ৪৫ মিনিটে তার মৃত্যু হয়।
হাসপাতাল সূত্র করোনায় তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।
আইসিইউ’র ইনচার্জ ডা. আবু হেনা মোস্তফা কামাল চিকিৎসকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার রাত ১১টা ২০ মিনিটের দিকে ডা. আবদুল হান্নান মারা গেছেন। শুক্রবার রাত থেকে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

রামেকের অধ্যক্ষ ডা. নওশাদ আলী জানান, গত মঙ্গলবার হঠাৎ ডা. আবদুল হান্নানের শ্বাসকষ্ট দেখা দেয় এবং তিনি অসুস্থ হয়ে পড়েন। ওই দিন রাতেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে সারাদিনই তিনি রোগী দেখেছেন। কোন সমস্যা ছিল না। হঠাৎ অসুস্থ হয়েই অবস্থা খারাপ পর্যায়ে চলে যায়। পরীক্ষা করে দেখা যায়, তার ফুসফুস ক্ষতিগ্রস্ত হয়েছে।

এর পরদিন নমুনা পরীক্ষা করে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। ডা. নওশাদ আলী আরও বলেন, উন্নত চিকিৎসার জন্য আমরা এয়ার এম্বুলেন্সে ডা. হান্নানকে ঢাকায় নিয়ে যাওয়ার চেষ্টা করেছি। কিন্তু অবস্থা জটিল হওয়ায় এয়ারে নেওয়া সম্ভব হয়নি। ডা. হান্নানকে গুরুতর অবস্থায় আইসিইউতেই চিকিৎসা দেওয়া হচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত তাকে বাঁচানো যায়নি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ