সারাদেশে টিকা নিয়েছেন সাড়ে ৫২ লাখের বেশি মানুষ

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২১

সারাদেশে টিকা নিয়েছেন সাড়ে ৫২ লাখের বেশি মানুষ

অনলাইন ডেস্ক :: সিলেটসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় মোট টিকা নিয়েছেন ৫৮ হাজার ৪২৪ জন। তাদের মধ্যে মাত্র একজনের সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া (যেমন: জ্বর, টিকা দেওয়া স্থানে লাল হাওয়া ইত্যাদি) দেখা গেছে।

আর এখন পর্যন্ত টিকা নিয়েছেন ৫২ লাখ ৬৩ হাজার ২৪৮ জন। তাদের মধ্যে মোট পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৯২৮ জনের। পাশাপাশি টিকার জন্য মোট নিবন্ধন করেছেন ৬৬ লাখ ৯৩ হাজার ৫০৭ জন।

রোববার (২৮ মার্চ) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মোট টিকা নিয়েছেন ৫৮ হাজার ৪২৪ জন। তাদের মধ্যে পুরুষ ৩৩ হাজার ১৯৮ জন এবং নারী ২৫ হাজার ২২৬ জন। ঢাকা বিভাগে ১৬ হাজার ২২ জন। ময়মনসিংহ বিভাগে ৪ হাজার ৭২৪ জন, চট্টগ্রাম বিভাগে ৭ হাজার ৫৮৬ জন, রাজশাহী বিভাগে ৮ হাজার ৯০ জন, রংপুর বিভাগে ৭ হাজার ৭৪২ ঐজন, খুলনা বিভাগে ৮ হাজার ৯৬৭ জন, বরিশাল বিভাগে ১ হাজার ১৯০ জন ও সিলেট বিভাগে ৪ হাজার ১০৩ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্যানুসারে, গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু করে। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে। আর ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়। এ দিনে সারাদেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন। তাদের মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন এবং নারী সাত হাজার ৩০৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, রাজধানী ঢাকায় ৫০টি হাসপাতাল ও সারাদেশে ৯৫৫টি হাসপাতালসহ সারাদেশে মোট এক হাজার পাঁচটি হাসপাতালে টিকাদান কার্যক্রম চলছে। রাজধানী ঢাকায় ৫০টি হাসপাতালে ২০৪টি ও সারাদেশে ৯৫৫টি হাসপাতালে দুই হাজার ১৯৬টি টিম কাজ করছে অর্থাৎ মোট এক হাজার পাঁচটি হাসপাতালে মোট ২ হাজার ৪০০টিম কাজ করছে। এছাড়া ভ্যাকসিন বিষয়ক কার্যক্রমের জন্য টিম প্রস্তুত রয়েছে সাত হাজার ৩৪৪টি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ