সাহায্যের নামে অপমান; এবার বিসিবির বিরুদ্ধে মোশাররফ রুবেল

প্রকাশিত: ১১:৩৮ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২১

সাহায্যের নামে অপমান; এবার বিসিবির বিরুদ্ধে মোশাররফ রুবেল

অনলাইন ডেস্ক

দীর্ঘদিন ধরে ব্রেন টিউমারে আক্রান্ত জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। আর্থিক সমস্যার কারণে একসময় চিকিৎসাও বন্ধ হতে যাচ্ছিল। এরপর বিভিন্ন মাধ্যম থেকে প্রাপ্ত অর্থ এবং নিজের সহায় সম্বল বিক্রি করে সিঙ্গাপুরে চিকিৎসার জন্য যান রুবেল। তার চিকিৎসার জন্য ব্যয় হচ্ছে লাখ লাখ টাকা।

একমাত্র আয়ের মাধ্যম ক্রিকেট খেলাও বন্ধ। অথচ রুবেলের সহায়তায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) যে পরিমাণ অর্থ দিয়েছে তা নিতান্তই কম! সামান্য অর্থ অনুদান দেয়া হলেও গণমাধ্যমে সে বিষয়ে বিসিবি কর্তারা বিরক্তি প্রকাশ করেন।
তবে এসব নিয়ে এতদিন কেউ কথা না বললেও এখন মুখ খুলতে শুরু করেছেন অনেকেই। সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনে দেয়া সাক্ষাতকারে মাশরাফি বিন মুর্তজা বলেন, যারা একজন ক্রিকেটারের দুর্দিনে এসব বলেন তাদের কী অবদান দেশের ক্রিকেটে?

তিনি বলেন, আমাদের মোশাররফ হোসেন রুবেল, ওর ব্রেন টিউমার। ওরে কে টাকা দেবে। এগুলো বলা হয়েছে না? রুবেলেরটা আমি মানতে পারিনি। যে ছেলেটা মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। তারে উদ্দেশ্য করে বলতেছে, একেকজন অসুস্থ হবে। ৫ লাখ ৭ লাখ করে টাকা দিতে হবে। যে মানুষগুলা কথা বলতেছে ওদের অবদান কি?’

মাশরাফীর এমন কথায় ধন্যবাদ জানিয়েছেন সতীর্থ রুবেল। ফেসবুকে রুবেল লিখেছেন, ‘ধন্যবাদ মাশরাফি বিন মুর্তজাকে, বিষয়টাকে সামনে আনার জন্য। আমার জীবনের সবচেয়ে সেরা সময়টা দিলাম ক্রিকেটের পেছনে। হঠাৎ করে ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে জীবনটা লন্ডভন্ড হয়ে যায়। কঠিন এই সময়ে অভিভাবক প্রতিষ্ঠান বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে পাশে আশা করেছিলাম। চিকিৎসা ব্যয় যেখানে দেড় থেকে দুই কোটি টাকা, সেখানে ৫/১০ লাখ টাকা দিয়ে অপমান করার অধিকার আপনাদেরকে দেয়া হয় নাই। আশা করি ভবিষ্যতে ক্রিকেটারদের বিপদে পাশে না থাকতে পারেন, অন্তত প্রাপ্য সম্মানটুকু দিবেন।’

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ