সাহারা খাতুনের মৃত্যুতে সিলেট জেলা ও মহানগর তাঁতীলীগের শোক

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২০

সাহারা খাতুনের মৃত্যুতে সিলেট জেলা ও মহানগর তাঁতীলীগের শোক

সিল-নিউজ-বিডি ডেস্ক :: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ ক‌রে‌ছেন তাঁতী লীগ সিলেট জেলা শাখার সভাপতি আলমগীর হোসেন, সদস্য সচিব সুজন দেবনাথ, সিলেট মহানগর তাঁতীলীগের আহবায়ক নোমান আহমদ, সদস্য সচিব শেখ মো. আবুল হাসনাত বুলবুল।

তাঁরা এক শোক বার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

তাঁরা বলেন, সাহারা খাতুনের মতো ত্যাগী ও পরীক্ষিত রাজনীতিবিদের মৃত্যু দেশের রাজনৈতিক অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি। এ ক্ষতি পূরণ হবার নয়। তিনি নিষ্ঠা ও দক্ষতার সাথে সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।তার রাজনৈতিক নীতি ও আদর্শ এ দেশের রাজনৈতিক ইতিহাসে অনুকরণীয় হয়ে থাকবে। পাশাপাশি দেশের আইন অঙ্গনের একজন কৃতি মানুষ হিসেবেও তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।

দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি (৭৭) বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। গত ২ জুন জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় সাহারা খাতুনকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে ১৯ জুন সকালে তাকে আইসিইউতে নেয়া হয়। এরপর অবস্থার উন্নতি হলে তাকে গত ২২ জুন দুপুরে আইসিইউ থেকে এইচডিইউতে (হাইডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়। পরে ২৬ জুন সকালে শারীরিক অবস্থার অবনতি হলে আবারও তাকে আইসিইউতে নেওয়া হয়। এরপর তার অধিকতর উন্নত চিকিৎসার জন্য গত ৬ জুলাই চিকিৎসার জন্য তাকে থাইল্যান্ড নেয়া হয়। সেখানে বামরুনগ্রাদ হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যূবরণ করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ