সিআইপি সম্মাননা গ্রহণ করলেন সিলেটের মাহতাবুর রহমান

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২১

সিআইপি সম্মাননা গ্রহণ করলেন সিলেটের মাহতাবুর রহমান

 

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য সিলেটের এনআরবি ব্যাংক লিমিটেড’র চেয়ারম্যান এবং আল-হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানিজ-এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাহতাবুর রহমানকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি)-এর স্বীকৃতি দিয়েছে বাংলাদেশ সরকার।

সরকার কর্তৃক ২০১৮ সালে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী ক্যাটাগরিতে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) স্বীকৃতিসরূপ এ সম্মাননা দেয়া হয়। এছাড়াও তার সাথে অন্য ক্যাটাগরিতে সিআইপি সম্মাননার সনদ ও ক্রেষ্ট গ্রহণ করেন তার ছেলে মোহাম্মদ এমাদুর রহমান এবং ভাই ওলিউর রহমান।

বুধবার (৬ জানুয়ারি) বুধবার বেলা সোয়া ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এমপি মোহাম্মদ তাদের হাতে সিআইপি কার্ড ও সম্মাননা প্রদান করেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ এমপি এসময় উপস্থিত ছিলেন।

এর আগে গত ১০ ডিসেম্বর বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাদের নাম সিআইপি হিসেবে ঘোষণা করে।

প্রজ্ঞাপনে উলে­খ করা হয়, সরকার কর্তৃক ২০১৮ সালে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী ক্যাটাগরিতে বাণিজ্যিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখায় মাহতাবুর রহমানকে সিআইপি হিসেবে মনোনীত করা হয়।

উল্লেখিত বছরে এই ক্যাটাগরিতে তিনিই একমাত্র সিআইপি। এছাড়া অন্যান্য ক্যাটাগরিতে তার ছেলে মোহাম্মদ এমাদুর রহমান এবং ভাই ওলিউর রহমানকে সিআইপি মনোনীত করা হয়।

উল্লেখ্য, মোহাম্মদ মাহতাবুর রহমান ২০১২ সাল থেকে টানা সপ্তমবারের মত সিআইপি নির্বাচিত হন পাশাপাশি ওলিউর রহমান তৃতীয় এবং মোহাম্মদ এমাদুর রহমান প্রথমবারের সিআইপি নির্বাচিত হলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ